Thursday , April 18 2024

সুস্থ বোধ করায় খালেদা জিয়া বাসাতেই পর্যবেক্ষণে থাকবেন, প্রয়োজন হলে হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক:

সুস্থ বোধ করায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বুধবার (২৭ মার্চ) রাতে আর হাসপাতালে নেওয়া হয়নি। স্বাস্থ্যের ‘হঠাৎ গুরুতর অবনতি’ হওয়ায় চিকিৎসকের পরামর্শক্রমে রাত ১০টার পর গুলশানের বাসভবন ফিরোজা থেকে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালের উদ্দেশে বেগম জিয়ার রওনা দেওয়ার কথা ছিল।

খালেদা জিয়ার বাসভবনের সামনে বুধবার রাত পৌনে ১২টার দিকে তার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. জাহিদ হোসেন এক ব্রিফিংয়ে বলেন, বুধবার দুপুরের পর থেকে ম্যাডাম একটু অসুস্থ বোধ করছিলেন। বর্তমানে তিনি আগের তুলনায় সুস্থবোধ করায় তাকে বাসায় রেখেই চিকিৎসা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মেডিকেল বোর্ডের সদস্যরা।

তিনি আরও বলেন, ম্যাডাম অসুস্থ বোধ করায় মেডিকেল বোর্ডের সদস্যরা বাসায় এসে তাকে চিকিৎসা দিয়েছেন। কিছু পরীক্ষা-নিরীক্ষা করিয়েছেন। মেডিকেল বোর্ডের সদস্যরা জানিয়েছেন- বেগম খালেদা জিয়াকে আপাতত বাসায় রেখেই চিকিৎসা দেওয়া হবে এবং তিনি পর্যবেক্ষণে থাকবেন। প্রয়োজন হলে তাকে হাসপাতালে নেওয়া হতে পারে।

এভারকেয়ার হাসপাতালের কার্ডিওলজিস্ট অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের একটি মেডিকেল বোর্ড খালেদা জিয়ার চিকিৎসায় নিয়োজিত আছেন। বেগম জিয়ার বড় পুত্রবধূ ডা. জুবাইদা রহমানও লন্ডন থেকে ভার্চুয়ালি মেডিকেল বোর্ডের সঙ্গে সংযুক্ত থাকেন।

এর আগে বিএনপি চেয়ারপারসনকে হাসপাতালে নেওয়ার বিষয়ে নিরাপত্তাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সহযোগিতা চেয়ে দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার বরাবর চিঠি দেন তার একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার।
শারীরিক অবস্থার অবনতি হওয়ায় এর আগে চিকিৎসকের পরামর্শে গত ১৩ মার্চ খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। স্বাস্থ্য পরীক্ষা শেষে পরদিন ১৪ মার্চ বাসায় ফেরেন তিনি। বাসাতেই মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে খালেদা জিয়ার চিকিৎসা চলছে।

About somoyer kagoj

Check Also

উপজেলা নির্বাচনে কেউ অবৈধ হস্তক্ষেপ করলে ব্যবস্থা : কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের কোনো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *