Sunday , April 14 2024

চোট কাটিয়ে রাজনীতির মাঠে ফিরছেন মমতা

আন্তর্জাতিক ডেস্ক:

ভারতে লোকসভার প্রথম দফার নির্বাচনে ইতোমধ্যে নির্বাচনী প্রচারে ঝড় তুলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, রাহুল গান্ধী থেকে অখিলেশ যাদব। কিন্তু আচমকাই নির্বাচনী প্রচারের মাঠ থেকে অন্তরালে চলে যান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত সোমবার তৃণমূল কংগ্রেসের পক্ষে নির্বাচনী স্টার ক্যাম্পেইনারদের পক্ষে একটি তালিকা সামনে আসে। যেখানে ছিল না মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম। পরবর্তীকালে মমতা বন্দ্যোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি নিয়ে জল্পনা শুরু হলে মঙ্গলবার তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে অফিশিয়ালি স্টার ক্যাম্পেইনারদের তালিকা প্রকাশ করা হয়। এরপরেই জানা যায় আগামী ৩১ মার্চ থেকে প্রচার নামতে যাচ্ছেন তিনি।

মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, চোট কাটিয়ে আপাতত সুস্থতার পথে মুখ্যমন্ত্রী। চিকিৎসকদের পরামর্শ মেনেই আগামী ৩১ মার্চ থেকে শুরু করবেন ভোট প্রচার। মুখ্যমন্ত্রী মমতার প্রথম জনসভা হবে নদিয়ার কৃষ্ণনগরে।

কৃষ্ণনগর আসনে এবারও তৃণমূল কংগ্রেস প্রার্থী করেছে মহুয়া মৈত্রকে। টাকার বিনিময়ে সংসদে প্রশ্ন করার মামলায় মহুয়াকে লোকসভা থেকে বহিষ্কার করেছে এথিকস কমিটি। সম্প্রতি লোকপালের নির্দেশে মহুয়ার বিরুদ্ধে তদন্তে নেমে তার কলকাতার এবং নদিয়ার বাড়িতে তল্লাশি চালিয়েছে সিবিআই। আগামী বৃহস্পতিবার মহুয়া এবং ব্যবসায়ী হীরানন্দানীকে দিল্লির ইডি অফিসে তলব করেছে। আশঙ্কা করা হচ্ছে নির্বাচনের আগেই গ্রেপ্তার হতে পারেন তৃণমূল প্রার্থী মহুয়া। ফলে কৃষ্ণনগরের মঞ্চ থেকে ইডি, সিবিআই সহ কেন্দ্রীয় এজেন্সি ইস্যুতে বিজেপিকে কড়া আক্রমণ করতে পারেন তৃণমূল নেত্রী।

তৃণমূল কংগ্রেস সূত্রের খবর, কৃষ্ণনগরের সভাটি হবে বাংলাদেশি শরণার্থী ক্যাম্প অধ্যুষিত ধুবুলিয়ায়। তৃণমূল ভবন থেকে সবুজ সংকেত পাওয়ার পর এদিন বিকেল থেকেই সেখানে প্রস্তুতি শুরু হয়ে গেছে। পরের দিন ১ এপ্রিল ক্রিকেট তারকা ইউসুফ পাঠানের সমর্থনে বহরমপুর স্টেডিয়ামে সভা করবেন মমতা। বহরমপুর প্রদেশের কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীর গড় হিসেবে পরিচিত। তৃণমূল এবার সেখানে প্রার্থী করেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইউসুফ পাঠানকে। অধীরের গড় থেকে মমতা কী বার্তা দেন, সেদিকেও নজর থাকবে সব মহলের।

প্রসঙ্গত গত ১৪ মার্চ বাড়িতে পড়ে গিয়ে মাথায় চোট পেয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কপালে একাধিক সেলাইও হয়েছিল। চিকিৎসকদের নিষেধ থাকায় এতদিন প্রচারে নামতে পারছিলেন না তিনি। এদিকে লোকসভা ভোট ঘোষণা হয়ে যাওয়ায় তৃণমূল নেত্রী কবে থেকে প্রচারে নামবেন তা নিয়ে মুখিয়ে ছিলেন দলের নেতাকর্মীরা। এরই মাঝে গার্ডেনরিচ কাণ্ডে মাথায় ব্যান্ডেজ নিয়েও ঘটনাস্থলে হাজির হয়েছিলেন মমতা। তখনই দলীয় কর্মী সমর্থকদের মধ্যে আশার সঞ্চার হয়েছিল। এরমধ্যেই দলের পক্ষে সর্বোচ্চ নেত্রীর প্রচারের ময়দানে নামার ঘোষণা দেওয়ায় ভোটের আগে উজ্জীবিত হয়ে উঠেছেন দলটির কর্মী সমর্থকরা।

About somoyer kagoj

Check Also

ইসরায়েলে হামলার প্রস্তুতি নিচ্ছে ইরান, যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ায় ইরানের কনস্যুলেটে ক্ষেপণাস্ত্র হামলায় নিহত হয়েছেন অন্তত ১৩ জন। এ হামলার পেছনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *