Saturday , April 13 2024

এক সিরিজেই শেষ হচ্ছে ‘শাহিন আফ্রিদি’ অধ্যায়!

স্পোর্টস ডেস্ক:

গেল বছরের ডিসেম্বরে পাকিস্তান ক্রিকেট দলের তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকে পদত্যাগ করেন বাবর আজম। এরপর শাহিন শাহ আফ্রিদিকে টি-টোয়েন্টি দলের অধিনায়ক ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

নেতৃত্ব হাতে নিয়ে পাকিস্তানের শুরুটা ভালো করতে পারেননি শাহিন আফ্রিদি। দায়িত্ব নিয়ে নিউজিল্যান্ডের ব্পিক্ষে অ্যাওয়ে সিরিজ খেলতে গেছেন তিনি। কিন্তু দলের হতশ্রী অব্স্থার পরিবর্তন করতে পারেননি শাহিন। কোনো রকমে হোয়াইটওয়াশের লজ্জা থেকে রেহাই পেয়েছেন। সিরিজ হেরেছেন ৪-১ ব্যবধানে।

আগামী ১ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। জমজমাট আসরকে সামনে রেখে দলের নেতৃত্বে আবার পরিবর্তন আনার কথা ভাবছে পিসিবি। তবে কি এক সিরিজেই শেষ হচ্ছে শাহিন আফ্রিদির অধ্যায়?

নতুন নেতৃত্ব নিয়ে ভাবলেও শাহিন আফ্রিদির অধিনায়ক থাকার সম্ভাবনা একেবারে উড়িয়ে দেননি পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি। তিনি জানিয়েছেন, পরিবর্তন আসতে পারে, আবার নাও আসতে পারে।

তবে শাহিন আফ্রিদির হাতেই কি আবার নেতৃত্ব তুলে দিবেন পিসিবি, নাকি অন্য কেউ আসবেন নেতৃত্বে?

নকভি বলেন, ‘আমিও জানি না, অধিনায়ক কে হবেন। শাহিন থাকবেন নাকি নতুন অধিনায়ক আসবেন তা ফিটনেস ক্যাম্পের পর নির্ধারিত হবে (সোমবার থেকে)। বেশ কিছু প্রযুক্তিগত বিষয় রয়েছে যা আমরা বিবেচনা করবো। এর বিস্তারিত ব্যাখ্যায় আমি যেতে চাই না। আমরা দীর্ঘমেয়াদি সমাধান চাই। সেটা শাহিন হোক বা নতুন কেউ। তারপর আমরা তার (নতুন অধিনায়ক) সঙ্গে সাথে লেগে থাকতে চাই। কেবলমাত্র একটি ম্যাচ হেরে যাওয়ার কারণে অধিনায়ক পরিবর্তন করতে পারবেন না।’

আজ সোমবার ১০ দিনের সেনাবাহিনীর ট্রেনিংয়ে যাবে পাকিস্তানের ২৭ ক্রিকেটার। এই ক্যাম্প শেষ করে আসলেই নতুন অধিনায়ক ঘোষণা করবে পিসিবি। এদিকে গতকাল রোববার ৭ সদস্যের নতুন নির্বাচক কমিটি গঠন করেছে পিসিবি। তারাই আসলে সিদ্ধান্ত নেবেন, কার হাতে তুলে দেওয়া যায় পাকিস্তানের নেতৃত্ব।

About somoyer kagoj

Check Also

ইনজুরি আক্রান্ত মেসি এবার জড়ালেন বিতর্কে

স্পোর্টস ডেস্ক: বেশ কিছুদিন ধরেই ফুটবল মাঠের চেয়ে চোটের সঙ্গে লড়াই করেই সময় পার করতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *