Friday , April 19 2024

কিয়েভে রুশ ক্ষেপণাস্ত্র হামলা, আহত ১০

আন্তর্জাতিক ডেস্ক:

ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। বৃহস্পতিবার (২১ মার্চ) সকালে রাজধানী কিয়েভে এ হামলা চালানো হয়। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সংশ্লিষ্ট কর্মকতারা জানিয়েছেন, কিয়েভে চালানো এ ক্ষেপণাস্ত্র হামলায় একটি আবাসিক ভবন ও শিল্পকারখানা ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া এ হামলায় অন্তত ১০ জন আহত হয়েছেন। রাশিয়ার ছোড়া এসব ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার দাবি করেছে ইউক্রেন।

সামরিক প্রশাসনের প্রধান সেরহি পোপকো জানান, সাম্প্রতিক সপ্তাহগুলোর মধ্যে এটি শহরটিকে লক্ষ্য করে প্রথম বড় পরিসরে হামলা হয়। এ হামলায় ব্যালিস্টিক ও ক্রুজ মিসাইল ব্যবহার করা হয়েছে।

তিনি জানান, ৪৪ দিন পর শত্রুরা কিয়েভে আরও একটি হামলা চালিয়েছে। সব জরুরি সেবার কর্মীরা সেখানে কাজ করছেন।

স্থানীয় মেয়র ভিটালি ক্লিটসকো জানান, রাশিয়ার এ শহরটিতে হামলায় অন্তত ১০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে ১১ বছরের এক শিশুসহ দুজনকে হাসপাতালে নেওয়া হয়েছে বলে সিটি কর্মকর্তারা জানিয়েছেন। বিমানবাহিনীর কমান্ডার জানান, তারা রাশিয়ার ছোড়া ৩১টি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে। এগুলো রাজধানীকে নিশানা করে ছোড়া হয়েছিল।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রায় তিন ঘণ্টাব্যাপী এ হামলা চালানো হয়। মেয়র জানান, রাশিয়ার এসব ক্ষেপণাস্ত্র বেশ কয়েকটি আবাসিক ভবন, শিল্প সাইট এবং একটি কিন্ডারগার্টেনে আঘাত হেনেছে।

রাশিয়ার এ হামলার কারণে শেভচেনকিভস্কির কেন্দ্রীয় জেলায় একটি বহুতল ভবনের এক অ্যাপার্টমেন্টে আগুন লেগে যাওয়ায় সেখানকার বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে। এ ছাড়া এ হামলায় বেশ কয়েকটি বাড়ির জানালা ক্ষতিগ্রস্ত ও গাড়িতে আগুন ধরে গেছে।

About somoyer kagoj

Check Also

ইসরায়েলে হামলার প্রস্তুতি নিচ্ছে ইরান, যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ায় ইরানের কনস্যুলেটে ক্ষেপণাস্ত্র হামলায় নিহত হয়েছেন অন্তত ১৩ জন। এ হামলার পেছনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *