Friday , April 19 2024

সৌদিতে ভারি বৃষ্টিতে স্কুল বন্ধ, বন্যার সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক:

সৌদি আরবে আবহাওয়ার ভয়াবহ বিপর্যয় হয়েছে। দেশটিতে ভারি বৃষ্টিতে স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। এ ছাড়া বন্যার সতর্কতা জারি করা হয়েছে। মঙ্গলবার (১৯ মার্চ) গালফ নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, রিয়াদ ও জেদ্দাসহ বেশ কয়েকটি এলাকায় ভারি বৃষ্টিপাত হয়েছে। এর ফলে উল্লেখযোগ্য এলাকার স্কুল ও বিশ্ববিদ্যালয়ের ক্লাস বাতিল করা হয়েছে। রিয়াদ, কাসিম, হাফর আল বাতিনসহ বেশ কয়েকটি এলাকায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সৌদি আববের জাতীয় আবহাওয়া কেন্দ্র (এনসিএম) বৃষ্টির কারণে বেশ কয়েকটি এলাকা বিশেষত তাবুকের উত্তরাঞ্চলে রেড অ্যালার্ট জারি করেছে। সতর্কবার্তায় ঝড়, দৃশ্যমানতা হ্রাস, শিলাবৃষ্টিসহ আকস্মিক বন্যার আশঙ্কার কথা বলা হয়েছে। ইতোমধ্যে তাঁবুকে এসব আঘাত হেনেছে বলেও প্রতিবেদনে বলা হয়েছে।

দেশটির বেসমারিক প্রতিরক্ষা বিভাগও জনগণকে প্রতিকূল আবহাওয়ায় বাইরে বের হওয়ার বিষয়ে সতর্ক করেছে। এ ছাড়া বেশিরভাগ অঞ্চলে বুধবার পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলে জানানো হয়েছে।

মক্কা, মদিনা, তাবুকসহ উত্তর ও উপকূলীয় অঞ্চলে আবহাওয়া বিভাগ তীব্র বাতাসের সাথে বালুঝড় ও শিলাবৃষ্টি এবং ভারি বজ্রঝড়ের পূর্বাভাস জানিয়েছে। এ সময়ে স্থানীয় বাসিন্দাদের নিরাপদ স্থানে থাকার এবং বন্যা বা বৃষ্টির পানি জমে যাওয়ার ঝুঁকিপূর্ণ এলাকা এড়িয়ে চলার জন্য অনুরোধ করা হয়েছে।

About somoyer kagoj

Check Also

ইসরায়েলে হামলার প্রস্তুতি নিচ্ছে ইরান, যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ায় ইরানের কনস্যুলেটে ক্ষেপণাস্ত্র হামলায় নিহত হয়েছেন অন্তত ১৩ জন। এ হামলার পেছনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *