Sunday , April 14 2024

সিনেমার এই নায়িকা কেনো নাটক শুরু করলেন

বিনোদন প্রতিনিধি:

গল্পটা ২০১৭ সালের। প্রথম সিনেমা, প্রথম বড় পর্দায় অভিষেক। সাধারণ এক মেয়ে থেকে চিত্রনায়িকা! দারুণ এক অনুভূতির মধ্য দিয়ে গিয়েছিলেন ফারিণ খান। এখনও সে দৃশ্য তাঁর স্মৃতিতে জীবন্ত। আজও কথা বলার সময় সে অনুভূতি ভাষায় বোঝানোর আপ্রাণ চেষ্টা থাকে।কিন্তু ভাষায় তা প্রকাশযোগ্য হয়ে ওঠেনা। ধুমধাম আয়োজনে জাজ মাল্টিমিডিয়ার‘ধ্যাততেরিকি’ ছবির নায়িকা হয়েই শোবিজে যাত্রা শুরু করেছিলেন ফারিণ। 

তখন সবে দশম শ্রেণিতে পড়েন। সেই সময়েই পেয়েছিলেন শাবনূর-পূর্ণিমাদের পথে হাঁটার সুযোগ। এমন সুযোগ লুফে নিয়ে দৌড় দিয়েছিলেন। ছিল শীর্ষ নায়িকা হওয়ার চেষ্টাও। সে চেষ্টায় নিজেকেঅভিনেত্রী করতে যা যা প্রয়োজন তারসবই করেছেন ফারিণ।প্রাচ্যনাট স্কুল থেকে ছয় মাসের অভিনয় কোর্স, কলকাতায় অভিনয়ের কর্মশালা, নিয়মিত নাচের চর্চা– এতকিছু করেও ফল পাননি। পথটা মসৃণ করতে পারেননি। সময়টাও অনুকূলে থাকেনি। তাই নিয়মিত হয়নি সিনেমার যাত্রাও। 

তাঁর অভিনীত ‘ধ্যাততেরিকি’ ছবিটি মুক্তি পায় ২০১৭ সালে। সহশিল্পী ছিলেন রোশান। পরে ‘আয়না’ ও ‘ফেসবুক’ নামে দুটি ছবির কাজ শেষ করেছেন। ডাবিংও হয়ে গেছে। কিন্তু মুক্তির কোনো খবর নেই।

অন্যদিকে তাঁর অভিনীত‘প্ল্যানার’ নামে আরও একটি ছবির ৪০ শতাংশ শুটিং শেষ হয়েও আটকে আছে। এসবের কারণে আটকে গেছে ফারিণের সিনেমা ভাগ্যও। তাই বিরতি নিয়ে বিপরীত পথেই হাঁটার পরিকল্পনা করেন ফারিণ। যেখানে টিভি পর্দার মানুষের সিনেমাকরার স্বপ্ন থাকে, সেখানে ফারিণ সিনেমা থেকে ছোট পর্দায় ফেরার পরিকল্পনা আঁটলেন।ফারিণ বলেন, ‘শুরু থেকেই নিজেকে অভিনয়ে পরিণত করার চেষ্টা করেছি।প্রথম সিনেমা মুক্তির পর নিয়মিত সিনেমাই আমার করার কথা ছিল। তবে সেটি হচ্ছিল না। দিন দিন ইন্ডাস্ট্রির অবস্থাও খারাপ হচ্ছে। ইচ্ছা তো ছিল সিনেমার বাইরে কোনো কাজ করব না। কিন্তু একটা পর্যায়ে এসে দেখলাম, সিনেমা নির্মাণের সংখ্যার যা অবস্থা, তাতে অল্প সময়ের মধ্যে এখানে খুব একটা ভালো কাজ করার সুযোগহবে না। শেখার সুযোগ মিলবে না। আর চর্চার মধ্যে না থাকলে অভিনয়ও ভুলে যাব। ফলে সিদ্ধান্ত নিলাম, নাটকে কাজ করি।’ না, ফারিণ‘সিনেমা করব’ বলে অপেক্ষায় থেকে নিজেকে অলস বানাননি।নিজের অভিনয়ের চর্চাটা টিভি পর্দায় নিয়ে এলেন। এরপর এলেন ওটিটিতেও।এখন তো নাটক, ওয়েব সিরিজ দুই মাধ্যমেই পরিচিত মুখহয়ে উঠেছেন তিনি। 

এরই মধ্যেনির্মাতাকাজল আরেফিন অমির ‘ফিমেল ৩’ ও ‘লাভবাজ’, মাবরুর রশিদ বান্নাহর ‘প্রাণ দিতে চাই’, মোহন আহমেদের ‘প্রেম মহব্বত’সহ ডজনখানেক নাটক করেছেন ফারিণ। 

তিনি জানান, সহশিল্পী হিসেবে তৌসিফ মাহবুব, আরশ খানদের পেয়েছেন।প্রত্যেক নির্মাতা ও সহশিল্পীঅভিনয় করতে সহযোগিতা ও সাহস জুগিয়েছেন।তাহলে নাটকেই ব্যস্ত থাকবেননাকি সিনেমাতেও ফিরবেন ফারিণ? এমন প্রশ্নে অভিনেত্রীর সহজ উত্তর, ‘আমি তো সিনেমা ছাড়িনি। নাটকে-ওয়েবে কাজ করছি মানে নিজেকে চর্চায় রাখছি। নিজেকে আরও পরিচিত করে তুলছি। ফলে আমার গ্রুমিংটাও হচ্ছে।  হয়তো এ মাধ্যমে আরও ব্যস্ততা বাড়বে, নিজের একটা দর্শক শ্রেণীও তৈরি হবে। তখনই ভালো গল্পে, ভালো সিনেমা করা শুরু করব।’

About somoyer kagoj

Check Also

পাকিস্তানের প্রধানমন্ত্রীর সামনেই তার চেয়ারে ইউটিউবার!

বিনোদন ডেস্ক: পাকিস্তানের সব থেকে ছোট ইউটিউবার হলেন সিরাজ। সে সম্প্রতি সিলভার প্লে বাটন পেয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *