Friday , April 19 2024

প্রতিপক্ষের মাঠে পয়েন্ট হারালো বার্সা, করতে পারেনি গোলও

স্পোর্টস ডেস্ক:

আবারও হতাশায় ডুবলো চ্যাম্পিয়ন বার্সেলোনা। লা লিগার পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমালোর গোল্ডেন সুযোগ পেয়েও ব্যর্থ হলো জাভি হার্নান্দেজের শিষ্যরা। অ্যাথলেটিক ক্লাবের বিপক্ষে ড্র করে ২ পয়েন্ট হারালো বার্সা। করতে পারেনি গোলও।

এর আগে গত শনিবার ভ্যালেন্সিয়ার বিপক্ষে ২-২ গোলে ড্র করেছিল রিয়াল। স্বাগতিকদের মাঠে পয়েন্ট হারনোর ফলে লাফিয়ে বাড়তে থাকা পয়েন্টের গতি কিছুটা থমকে গিয়েছিল রিয়ালের। যে কারণে বার্সার জন্য সুযোগ হয়েছিল ব্যবধান কমানোর। মাঠে নামার আগে তেমনটিই আশা করছিলেন বার্সার খেলোয়াড় ও সমর্থকরা।

একইসঙ্গে জিরোনাকে টপকে সেরা দুইয়ে ওঠার সুযোগও হাতছাড়া করেছে বার্সা। বর্তমানে শীর্ষে থাকা রিয়ালের পয়েন্ট ২৭ ম্যাচে ৬৬। আর দুইয়ে থাকা জিরোনার পয়েন্ট নিয়ে ৫৯। তাদের থেকে এক পয়েন্ট কম নিয়ে তৃতীয়স্থানে আছে বার্সা। ফলে যদি এই ম্যাচটি জিততে পারতো বার্সা, তাহলে জিরোনাকে এক পয়েন্ট পেছনে সেরা দুইয়ে ওঠতে পারতো হার্নান্দেজের দল।

গতকাল রোববার অ্যাথলেটিকোর মাঠে খেলতে যায় বার্সা। স্বাগতিকদের বিপক্ষে বল দখলে এগিয়ে থাকলেও আক্রমণ, গোল অ্যাটেম্পট ও লক্ষ্যে শট নেওয়ার দিক থেকে এগিয়ে থাকতে পারেনি কাতালনের ক্লাবটি। অবশেষে গোলশূন্য হতাশার ড্র নিয়েই মাঠ ছেড়েছে তারা।

ম্যাচ তো জিততে পারেই নি, তার উপর বড় দুটি দুঃসংবাদও পেয়েছে বার্সা। প্রথমার্ধের খেলায় ইনজুরিতে পড়ে মাঠ থেকে ছিটকে গেছেন মিডফিল্ডার ফ্র্যাংকি ডি জং ও পেদ্রি। কাঁদতে কাঁদতে স্টেচারে করে মাঠ ছাড়েন পেদ্রি। ২০২০-২১ মৌসুমের পর এর মধ্যে মোট ৯ বার পায়ের টিস্যুর ইনজুরিতে পড়েন তিনি।

ম্যাচশেষে দেওয়া মভিস্টার প্লাসকে দেওয়া একটি সাক্ষাৎকারে জাভি বলেন, ‘এটি একটি দুঃখের দিন। আজ এবং আগামীকালের মধ্যে তাদের ইনজুরি সম্পর্কে আরও জানা যাবে। তবে এটি ভালো লক্ষণ নয়। আমরা এতে ক্ষতিগ্রস্থ হয়েছি। আমি আশঙ্কা করছি, দুজনই বেশ কয়েকটি ম্যাচে খেলার বাইরে থাকবে।’

About somoyer kagoj

Check Also

ইনজুরি আক্রান্ত মেসি এবার জড়ালেন বিতর্কে

স্পোর্টস ডেস্ক: বেশ কিছুদিন ধরেই ফুটবল মাঠের চেয়ে চোটের সঙ্গে লড়াই করেই সময় পার করতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *