Sunday , April 14 2024

শরিফুলই হবেন সর্বাধিক উইকেটশিকারি

নিজস্ব প্রতিবেদক:

এবারের বিপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক কে হবেন, তা জানতে ফাইনাল পর্যন্ত অপেক্ষায় থাকতেই হবে। এ মুহূর্তে ৪৫৩ রান করে রান তোলায় প্রথমস্থানে আছেন দেশসেরা ওপেনার ও ফরচুন বরিশাল ক্যাপ্টেন তামিম ইকবাল। তার চেয়ে মাত্র ৬ রান পিছনে আছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তরুণ ব্যাটার তাওহিদ হৃদয়।

মূল লড়াইটা এ দুইজনের মাঝেই স্থির হয়ে আছে। রান তোলায় তিন নম্বরে থাকলেও যেহেতু তার দল ফাইনালে নেই, তাই চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ওপেনার তানজিদ হাসান তামিমকে (১২ ম্যাচে ৩৮৪) হিসেবের বাইরে রাখতে হচ্ছে।

বরং তানজিদ তামিমের চেয়ে ৯ রান কম (১৩ খেলায় ৩৭৫) করেও লিটন দাস থাকছেন হিসেবের ভেতরে। কারণ, লিটনের দল কুমিল্লা এবারের আসরের ফাইনালিস্ট। এটা নিশ্চিত যে তামিম ইকবাল, তাওহিদ হৃদয় আর লিটন দাসের কেউ একজন হবেন এবারের টপ স্কোরার। আর সেটা কুমিল্লা ও বরিশাল ফাইনালের আগে নির্ধারণ করা অসম্ভব। কাজেই আজ শুক্রবারের ফাইনালই বলে দেবে বিপিএলের দশম আসরের সর্বাধিক রান সংগ্রাহক কে হবেন?

কিন্তু সর্বাধিক উইকেটশিকারি কে, তা জানতে হয়তো আর আজ শুক্রবারের ফাইনালের দিকে তাকিয়ে থাকতে হবে না। কারণ, সেটা মোটামুটি নির্ধারিত হয়েই আছে। হয়তো সর্বাধিক উইকেটশিকারির পুরস্কারটা দুর্দান্ত ঢাকার বাঁহাতি ফাস্টবোলার শরিফুল ইসলামের হাতেই উঠবে। এবারের আসরে ১২ ম্যাচে ২২ উইকেট দখল করে শরিফুল নিকট প্রতিদ্বন্দীদের চেয়ে অনেক এগিয়ে। তার ধারে-কাছেও কেউ ছিলেন না, নেইও।

শরিফুলের নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন রংপুর রাইডার্সের সাকিব আল হাসান। বাঁহাতি স্পিনার সাকিবের উইকেট ১৩ ম্যাচে ১৭ টি। এছাড়া রংপুরের অফস্পিনার শেখ মেহেদি ১৬ আর চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বেলাল খানও ১৬ টি করে উইকেট পেয়েছেন। তাদের কারো দল ফাইনালে ওঠেনি। তাই তাদের আর কোনো সম্ভাবনাও নেই।

ফাইনাল খেলছেন, এমন বোলারদের মধ্যে শরিফুলের কাছাকাছি কেউ নেই। তার চেয়ে ৮ উইকেট কম দখল করা ফরচুন বরিশাল পেসার মোহাম্মদ সাইফউদ্দিনই একমাত্র বোলার যিনি ৮ ম্যাচে ১৪ উইকেটশিকারি।

এখন সাইফউদ্দিন ফাইনালে ৯ উইকেট পেলেই কেবল শরিফুলকে পিছনে ফেলে সর্বাধিক উইকেটশিকারি হতে পারবেন। সেটা প্রায় অসম্ভবই বলা যায়। যেমন অসম্ভব প্রায় কুমিল্লা বাঁহাতি স্পিনার তানবির ইসলামেরও সর্বাধিক উইকেটশিকারি হওয়া। এই বাঁহাতি স্পিনারের উইকেট ১৩ টি।

ফাইনালে ১০ উইকেট দখল করলেই তানবির সবার ওপরে যেতে পারবেন। সেটাও প্রায় অসম্ভব। তার মানে, শরিফুলই হতে যাচ্ছেন এবারের বিপিএলের সর্বাধিক উইকেটশিকারি।

About somoyer kagoj

Check Also

ইনজুরি আক্রান্ত মেসি এবার জড়ালেন বিতর্কে

স্পোর্টস ডেস্ক: বেশ কিছুদিন ধরেই ফুটবল মাঠের চেয়ে চোটের সঙ্গে লড়াই করেই সময় পার করতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *