Sunday , April 14 2024

আস্থা লাইফ ইন্স্যুরেন্সের উদ্যোগে ‘বঙ্গবন্ধু শিক্ষা বিমা’ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:

‘এ দেশে একটি লোকও নিরক্ষর থাকবে না’ প্রধানমন্ত্রীর এই স্বপ্ন ও ঘোষণা বাস্তবায়নের প্রতিপাদ্যকে সামনে রেখে আস্থা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ‘বঙ্গবন্ধু শিক্ষা বিমা’ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) ঢাকা সেনানিবাসের সেনাকুঞ্জে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আস্থা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ও সেনাবাহিনীপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে জাতীয় বিমা দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী স্বল্প প্রিমিয়ামের ‘বঙ্গবন্ধু শিক্ষা বিমা’ নীতিটি সর্বপ্রথম ঘোষণা করেন। এরই ধারাবাহিকতায় সেনাবাহিনীপ্রধানের দিক-নির্দেশনায় বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত ১১২টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় দুই লাখ শিক্ষার্থী বিমার আওতায় সুরক্ষিত করতে ‘বঙ্গবন্ধু শিক্ষা বিমার’ উদ্যোগ গ্রহণ করা হয়, যা শিক্ষার মতো জাতীয় গুরুত্বপূর্ণ ক্ষেত্রে বিশেষ অবদান রাখবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল, অ্যাডজুটেন্ট জেনারেলসহ ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা, বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান ও সদস্য, বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও গণ্যমান্য ব্যক্তিরা, সামরিক ও আধা-সামরিক বাহিনী কর্তৃক পরিচালিত বিভিন্ন স্কুল ও কলেজের অধ্যক্ষ, প্রধান শিক্ষক ও সংশ্লিষ্ট পরিচালনা পর্ষদের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

About somoyer kagoj

Check Also

৫০ হাজার টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন

নিজস্ব প্রতিবেদক: ভারত থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আমদানির একটি প্রস্তাবে নীতিগত অনুমোদন দিয়েছে অর্থনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *