Saturday , April 13 2024

টুর্নামেন্ট কমিটিতে নান্নু, নারী ক্রিকেটে সুমন!

স্পোর্টস প্রতিবেদক :

মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার সুমনের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ায়নি বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। নান্নুর জায়গায় গাজী আশরাফ হোসেন লিপু প্রধান নির্বাচক আর বাশারের পরিবর্তে হান্নান সরকারকে নির্বাচক হয়েছেন। আগামী ১ মার্চ থেকে গাজী আশরাফ ও হান্নান সরকার তাদের নিজ নিজ পদে আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করবেন।

বিসিবির সভা শেষে ১২ ফেব্রুয়ারি সন্ধ্যায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন যখন নান্নু আর বাশারের বদলে যথাক্রমে লিপু ও হান্নানের নাম ঘোষণা করেন, সেদিনই আরও একটি ঘোষণা আসে বিসিবিপ্রধানের মুখ থেকে।

পাপন তখনই জানিয়ে দেন, নির্বাচক পদে না থাকলেও নান্নু ও সুমন বিসিবিতেই থাকবেন। তাদেরকে বোর্ডের কোনো না কোনো পদে বসানো হবে।

বিসিবি সভাপতি ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন গত ১২ ফেব্রুয়ারি গণমাধ্যমের সামনে যে কথাটি সরাসরি মুখ ফুটে বলেন নি তা হলো, প্রধান নির্বাচক হিসেবে নান্নু আর নির্বাচক হিসেবে সুমন যে বেতন-ভাতা পেতেন তা বহাল রেখেই তাদেরকে বোর্ডের কোনো না কোনো পদে বসানো হবে।

জাতীয় দলের এই সাবেক দুই অধিনায়ক যেন অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত না হন, সেদিকে লক্ষ্য রেখেই আসলে বিসিবি নান্নু আর সুমনকে বোর্ডে রেখে দেয়ার ঘোষণা দিয়েছেন ক্রীড়ামন্ত্রী। বিসিবিপ্রধানের সেই ঘোষণার পর মুহূর্ত থেকে অনেকের মনে একটি প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। আসলে কোথায় রাখা হবে নান্নু ও সুমনকে?

নান্নু সাত বছর জাতীয় দলের প্রধান নির্বাচক হিসেবে কাজ করেছেন। সর্বশেষ বেতন কাঠামোতে তার মাসিক বেতন ছিল দেড় লাখ টাকার মতো। আর নির্বাচক হাবিবুল বাশার সুমনও পেয়েছেন সোয়া লাখ টাকার মতো। পরবর্তীতে তারা কে কি পদে কাজ করবেন? বোর্ডে কি এমন পদ আছে, যেখানে তারা ওই বেতনে কাজ করতে পারবেন? তাদের কাজের ধরনই কি হবে? তারা কি কোচিং করাবেন? নাকি বোর্ডের কোন উচ্চপদে আসীন হবেন? তা নিয়ে ক্রিকেট অনুরাগী মহলে রাজ্যের জল্পনা-কল্পনা।

অবশেষে জানা গেল, নান্নু ও সুমনের জন্য দুটি ভিন্ন ক্ষেত্র তৈরি করতে যাচ্ছে বিসিবি। বোর্ডের উচ্চ পর্যায়ের এক দায়িত্বশীল সূত্র জানিয়েছে, মিনহাজুল আবেদিন নান্নুকে বিসিবির টুর্নামেন্ট কমিটিতে কাজ করতে দেখা যাবে। আর হাবিবুল বাশার সুমনের কাজের সম্ভাব্য ক্ষেত্র হবে নারী ক্রিকেট উইং।
তবে তাদের কার কি পদ হবে? আসলে তারা ওই দুই বিভাগে কি কাজ করবেন? তা এখনো ঠিক হয়নি। কারণ, আসলে তাদের পদই এখনো চুড়ান্ত হয়নি। জানা গেছে, নান্নু ও সুমনের জন্য টুর্নামেন্ট কমিটি ও ওমেন্স ক্রিকেট উইংয়ে দুটি পদ তৈরির সিদ্ধান্ত হয়েছে। সেই পদ চুড়ান্ত হলেই দুইজনের কাজের ধরন ও বেতন ভাতাও জানা যাবে।

About somoyer kagoj

Check Also

ইনজুরি আক্রান্ত মেসি এবার জড়ালেন বিতর্কে

স্পোর্টস ডেস্ক: বেশ কিছুদিন ধরেই ফুটবল মাঠের চেয়ে চোটের সঙ্গে লড়াই করেই সময় পার করতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *