Thursday , April 18 2024

শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে যেসব জেলায়

নিজস্ব প্রতিবেদক:

দেশের ২২ জেলায় বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ, যা আরও কিছুদিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। শনিবার (২৭ জানুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, কিশোরগঞ্জ, গোপালগঞ্জ, মৌলভীবাজার, যশোর, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। সেটি অব্যাহত থাকতে পারে।

আরও বলা হয়েছে, আজ দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। তবে রোববার (২৮ জানুয়ারি) সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। পরদিন সোমবার (২৯ জানুয়ারি) সারা দেশে দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকলেও রাতের তাপমাত্রা আরও বাড়তে পারে।

একই সঙ্গে আগামী কয়েক দিন মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী-অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং দেশের অন্যান্য জায়গায় কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। এদিকে আজও পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন ৭.২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এ ছাড়া যশোর, চুয়াডাঙ্গা, গোপালগঞ্জ, রাজশাহী, বগুড়া, রংপুর, দিনাজপুর, নীলফামারীর সৈয়দপুর ও ডিমলা, কুড়িগ্রামের রাজারহাট, নওগাঁর বদলগাছী, সিরাজগঞ্জের তাড়াশ, কিশোরেগঞ্জের নিকলি, পাবনার ঈশ্বরদী এবং কুষ্টিয়ার কুমারখালীতে সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে বিরাজ করছে। এদিন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াস।

About somoyer kagoj

Check Also

সুস্থ বোধ করায় খালেদা জিয়া বাসাতেই পর্যবেক্ষণে থাকবেন, প্রয়োজন হলে হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক: সুস্থ বোধ করায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বুধবার (২৭ মার্চ) রাতে আর হাসপাতালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *