Saturday , April 13 2024

ফের পাঁচ সেটের লড়াইয়ে জিতে ফাইনালে মেদভেদেভ

স্পোর্টস ডেস্ক:

প্রথম দুই সেট জিতে ম্যাচে চালকের আসনে বসে গেলেন আলেক্সান্ডার জেভেরেভ। তবে দানিল মেদভেদেভ ঘুরে দাঁড়ালেন দারুণভাবে। পরের দুই সেট টাইব্রেকে জিতে ম্যাচ নিয়ে গেলেন পঞ্চম সেটে। সেখানেও জয়ের হাসিতে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠলেন রুশ তারকা।

মেলবোর্নের রড লেভার অ্যারেনায় শুক্রবার দ্বিতীয় সেমি-ফাইনালে চার ঘণ্টার লড়াইয়ে ৫-৭, ৩-৬, ৭-৬ (৭-৪), ৭-৬ (৭-৫), ৬-৩ গেমে জেতেন তৃতীয় বাছাই মেদভেদেভ। চলতি আসরে টানা দ্বিতীয়বার পাঁচ সেটের লড়াইয়ে জিতলেন তিনি, প্রথম দুই সেটে হারের পরও ম্যাচ জিতলেন দ্বিতীয়বার।

জার্মানির ষষ্ঠ বাছাই জেভেরেভ এই নিয়ে ছয়বার গ্র্যান্ড স্লামের সেমি-ফাইনাল থেকে বিদায় নিলেন। কোনো মেজরের ফাইনালে তিনি খেলতে পারেন কেবল একবারই, ২০২০ সালের ইউএস ওপেনে।

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের শিরোপা লড়াইয়ে রোববার মেদভেদেভের প্রতিপক্ষ ইতালির ইয়ানিক সিনার। প্রথম সেমি-ফাইনালে পুরুষ এককে রেকর্ড ২৪ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী ও অস্ট্রেলিয়ান ওপেনে রেকর্ড ১০ বারের চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচকে হারিয়ে প্রথমবারের মতো কোনো মেজরের ফাইনালে ওঠেন তিনি।

২০২১ সালের ইউএস ওপেন জয়ী মেদভেদেভ গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠলেন সব মিলিয়ে পাঁচবার। মেলবোর্ন পার্কে ২০২১ ও ২০২২ সালের ফাইনালে তিনি হারেন যথাক্রমে জোকোভিচ ও রাফায়েল নাদালের কাছে।

সিনারের বিপক্ষে এখন পর্যন্ত ৯ ম্যাচ খেলে ৬টি জিতেছেন মেদভেদেভ। তবে যে ৩টি ম্যাচ তিনি হেরেছেন, সবগুলো দুজনের সবশেষ তিন দেখায়।

এ দিন জোকোভিচের বিদায়ের পরই নিশ্চিত হয়ে যায় নতুন চ্যাম্পিয়ন পাচ্ছে অস্ট্রেলিয়ান ওপেন। শেষ পর্যন্ত ট্রফিটা কে উঁচিয়ে ধরতে পারেন, সেটিই এখন দেখার।

About somoyer kagoj

Check Also

বগুড়ার গাবতলীতে বিএনপির বিক্ষোভ মিছিল

গাবতলী (বগুড়া) প্রতিনিধি : বুধবার অবরোধের ২য়দিনে বগুড়ার গাবতলী পৌর বিএনপির বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *