Sunday , April 14 2024

আর্জেন্টিনার দায়িত্বেই থাকছেন স্কালোনি

স্পোর্টস ডেস্ক:

গত বছরের ২২ নভেম্বর ব্রাজিলের বিপক্ষে ম্যাচের পর লিওনেল স্কালোনির আচমকা বক্তব্যের পর তোলপাড় শুরু হয় আর্জেন্টাইন ফুটবলে। জানিয়েছিলেন, লিওনেল মেসিদের দায়িত্ব ছাড়ার চিন্তা-ভাবনা করছেন তিনি। কিন্তু সেই অবস্থান থেকে সরে এসেছেন স্কালোনি। লিওনেল মেসিদের দায়িত্বেই থাকছেন তিনি।

২০১৮ সালে আর্জেন্টিনার দায়িত্ব নেন স্কালোনি। সেসময় তাঁর দায়িত্ব নেওয়া নিয়ে হয়েছিল তুমুল সমালোচনা। কিন্তু এই স্কালোনির অধীনেই ২০২১ সালে কোপা আমেরিকা এবং ২০২২ সালে বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। নিজের ভবিষ্যৎ নিয়ে সম্প্রতি স্কালোনি কথা বলেছেন।

গত নভেম্বরে বলা যে কথা বলেছিলেন সেটা নাকি বিদায় নেওয়ার মত কিছু ছিল না,’অনেক আলোচনা হচ্ছে। কিন্তু আমি সব সময় সত্যটা বলেছি। কিছু মুহূর্ত ছিলো চিন্তা করার। ওটা বিদায় নেওয়া বা অন্য কিছু নিয়ে ছিলো না।

কিন্তু নভেম্বরে ব্রাজিল ম্যাচের পর স্কালোনি বলেছিলেন,’যে অবস্থার মধ্য দিয়ে যাচ্ছি সেসব নিয়ে ভাবছি। অদ্ভুত কিছু নেই এখানে। খেলোয়াড়রা ভালো, দল ভালো করছে। তাদের প্রচুর প্রাণ-শক্তি ওয়ালা একজন কোচ দরকার। আবারো বলছি, তাদের নিজেদের পর্যায়ের একজন কোচ লাগবে।

এরপর কোপা আমেরিকার ড্র অনুষ্ঠানে এসে বলেছিলেন,’কোচের পদটা যদি গুরুত্বপূর্ণ হয়ে থাকে তাহলে এখানে ভালো কিছু করতে হবে। এমন একজনকে দরকার যে শতভাগ মনোযোগ দিতে পারবে। গুরুত্বপূর্ণ ব্যাপারগুলো আসছে। চিন্তা-ভাবনা করার এটাই সময়। কারণ পরবর্তী আন্তর্জাতিক ম্যাচের আগে বেশ সময় আছে।’

অনেক জল্পনা-কল্পনার পর কাজ চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন স্কালোনি। এই মুহূর্তে তরুণদের নিয়েই বেশি ভাবছেন স্কালোনি,’আমি ভাবছিলাম জাতীয় দল কীভাবে এগুবে এবং সময় এসেছে তরুণদের সুযোগ করে দেওয়ার। এটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ।’ ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত আর্জেন্টিনার সঙ্গে চুক্তি আছে স্কালোনির।

About somoyer kagoj

Check Also

ইনজুরি আক্রান্ত মেসি এবার জড়ালেন বিতর্কে

স্পোর্টস ডেস্ক: বেশ কিছুদিন ধরেই ফুটবল মাঠের চেয়ে চোটের সঙ্গে লড়াই করেই সময় পার করতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *