Saturday , April 13 2024

রোনালদোর চোট, মেসিদের বিপক্ষে মাঠে নামা নিয়ে শঙ্কা

স্পোর্টস ডেস্ক:

আরও একবার ক্রিস্তিয়ানো রোনালদো বনাম লিওনেল মেসির লড়াইয়ের অপেক্ষায় ফুটবল বিশ্ব। তবে সেই লড়াই নিয়েই এখন জাগছে শঙ্কা। ইন্টার মায়ামির সঙ্গে আল নাস্‌রের ম্যাচটি হবে বটে। তবে মাঠে দুই মহাতারকার দ্বৈরথ নাও দেখা যেতে পারে। রোনালদো যে চোটে পড়েছেন!

পর্তুগিজ তারকার চোটের কারণেই চীন সফরে থাকা আল নাস্‌র সেখানে তাদের দুটি ম্যাচ স্থগিত করেছে। ম্যাচের আগের দিন এই খবর জানার পর শেনচেনে আল নাস্‌রের টিম হোটেলে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে চীনা ফুটবল সমর্থকদের।

সৌদি প্রো লিগের মধ্য মৌসুম বিরতিতে চীন সফরে আছে আল নাস্‌র। শেনচেনে প্রথম ম্যচটি হওয়ার কথা ছিল বুধবার, দ্বিতীয়টি চার দিন পর। চীনে যাওয়ার পর দলের অনুশীলনে রোনালদোকে দেখা যায়নি বলে খবর প্রকাশ করে স্থানীয় সংবাদমাধ্যম। এরপর মঙ্গলবার জানা গেল তার পেশির চোটের খবর।

চোটের মাত্রা নিয়ে বিস্তারিত কিছু জানা যায়নি। তবে ইন্টার মায়ামি ও আল নাস্‌র রিয়াদে মুখোমুখি হবে আগামী ১ ফেব্রুয়ারি। রোনালদোর সেরে ওঠার সময় তাই খুব বেশি নেই।

রোনালদো ও আল নাস্‌রের ম্যাচ ঘিরে শেনচেনে আগ্রহ ছিল তুঙ্গে। চোট ও ম্যাচ স্থগিত করার খবর জানিয়ে সংবাদ সম্মেলনে সমর্থকদের কাছে দুঃখপ্রকাশ করেন রোনালদো।

“আমার জন্য আজকের দিনটি কষ্টের। চীনা সমর্থকদের কাছে দুঃখপ্রকাশ করতে চাই আমি, বিশেষ করে শেনচেনের মানুষদের কাছে। আপনারা জানেন, ফুটবলে অনেক সময় অনেক কিছু নিয়ন্ত্রণে থাকে না। ২২ বছর ধরে পেশাদার ফুটবল খেলছি, কিন্তু খুব বেশি চোটে পড়িনি। আমার কষ্ট হচ্ছে যে, আল নাস্‌র ও আমি নিজে চীনে এসেছিলাম সফর উপভোগ করতে।”

“২০০৩-২০০৪ সাল থেকে চীনে আসছি আমি। এটিকে নিজের ঘর বলেই মনে হয় আমার। এটিকে মনে হয়েছে আমার দ্বিতীয় বাড়ি। সবসময়ই লোকে দারুণভাবে স্বাগত জানিয়েছে এখানে। এই কারণেই আমার খারাপ লাগছে। কারণ আমি জানি, আপনারা কষ্ট পাচ্ছেন, বিশেষ করে যারা ক্রিস্তিয়ানোকে ভালোবাসেন।”

“এটিকে ইতিবাচক দিক থেকে দেখতে হবে আমাদের। ইতিবাচক মানে, আমরা ম্যাচগুলি বাতিল করিনি। এবার স্রেফ স্থগিত হচ্ছে। আমরা আবার ফিরে আসব। দুর্ভাগ্যজনকভাবে আমার সমস্যা হচ্ছে এবার। তবে সেটা ফুটবল ও জীবনেরই অংশ। আমরা আবার আপনাদের দেশে ফিরতে চাই। আমরা ফিরব।”

আল নাস্‌রও বিবৃতিতে জানায়, দ্রুততম সময়ের মধ্যে আবার সফরে ফিরতে আয়োজকদের সঙ্গে কথা হয়েছে তাদের।

২৪ ঘণ্টার কম সময় আগে ম্যাচ স্থগিত করায় সমর্থকদের ক্ষোভ ছিল অনুমিতই। তবে আয়োজকরা জানান, ম্যাচের টিকেট করা সমর্থকদের টিকেটের টাকা ফেরত দেওয়ার পাশাপাশি ফ্লাইট ও হোটেল খরচও তারা দিয়ে দেবেন।

এই সফর তো আবার হবে। এখন বড় শঙ্কা মেসি-রোনালদোর লড়াই নিয়ে। ধারণা করা হচ্ছে, সমসাময়িক এই দুই কিংবদন্তির শেষবারের মতো মুখোমুখি হওয়ার সুযোগ এটিই। প্রাক-মৌসুম প্রস্তুতি পর্বে সৌদি আরবে এই সফরে আসছে মেসি, লুইস সুয়ারেস, সের্হিও বুসকেতসের ইন্টার মায়ামি। এই সফলে আল হিলালের বিপক্ষেও খেলবেন মেসিরা। তবে চোটের কারণে আল হিলালের বড় তারকা নেইমারের না খেলা নিশ্চিত ছিল আগেই। এবার শঙ্কা রোনালদোকে নিয়ে।

About somoyer kagoj

Check Also

এবার বিশ্রাম চেয়ে নিলেন লিটন

স্পোর্টস ডেস্ক: আবাহনীর খেলোয়াড় তালিকায় লিটন কুমার দাসের নাম না দেখে একাদশে জায়গা না পাওয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *