Saturday , April 13 2024

বিপিএলে মুখোমুখি সাকিব-তামিম

স্পোর্টস ডেস্ক:

বিপিএলে আজ শনিবার মুখোমুখি হচ্ছে ফরচুন বরিশাল ও রংপুর রাইডার্স। এই ম্যাচটি ক্রিকেট ভক্তদের জন্য আলাদা একটি গুরুত্ব বহন করছে। ম্যাচের ভেতর লুকিয়ে আছে দারুণ এক দ্বন্দ্ব। বরিশাল-রংপুর ম্যাচ না বলে এই ম্যাচকে বলা যেতে পারে সাকিব-তামিমের লড়াই।

আজ দুপুর দেড়টার লড়াইয়ে এক প্রান্তে থাকবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, অপরপ্রান্তে দেশসেরা ওপেনার তামিম ইকবাল। রংপুরের জার্সিতে মাঠে নামবেন সাকিব, বরিশালের জার্সিতে তামিম।

গত দুই বছর ধরেই সাকিব-তামিমের সম্পর্ক ভালো নেই। ভারত বিশ্বকাপের আগে প্রকাশ্যে আসে সেই দ্বন্দ্ব। তবে এর আগেই টের পাওয়া গেছে, বাংলাদেশ দলের দুই তারকার সম্পর্কের অবনতির খবর।

গেল বছর ফেব্রুয়ারিতে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছিলেন, সাকিব-তামিমের মধ্যে সম্পর্কে চিড় ধরেছে। একজন আরেকজনের সঙ্গে যোগাযোগ করেন না। শুধু মাঠে দলের প্রয়োজনে কথা বলেন। তবে কবে নাগাদ তাদের সম্পর্কে টানাপোড়ন চলছে, সেটি বিসিবি সভাপতিও বলতে পারেননি। পরে জানা যায়, দুই বছর ধরেই একজন আরেকজনের সঙ্গে কথা বলছেন না।

এরপর বিশ্বকাপের আগে ফিটনেস ইস্যুতে তামিমকে দলে নিতে চাননি বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব ও প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। দলে নিলে তামিমতে ৪ নম্বরে খেলানো হবে জানানো হয়। কিন্তু এমন শর্তে বিশ্বকাপ খেলতে যেতে রাজি হননি তামিম।

পরে একটি বেসরকারি টেলিভিশনে সাক্ষাৎকারে সাকিব ক্ষোভ ঝেড়েছেন তামিমের উপর। তিনি বলেছেন, দলের প্রয়োজনে যে কাউকে যেকোনো পজিশনে খেলতে হবে। এ সময় তামিমের সিদ্ধান্তকে বাচ্চামি বলে উল্লেখ করেন সাকিব।

বিশ্বকাপের পর নভেম্বর-ডিসেম্বরে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজেও দলে ছিলেন না তামিম। এরপর নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজেও খেলতে যাননি বাংলাদেশ ওপেনার।

বিপিএল দিয়ে মাঠে ফিরবেন এটি অবশ্য আগেই জানিয়েছেন তামিম। আজ তামিমের সেই মাহেন্দ্রক্ষণ। তবে স্বস্তির বিষয় যে, রংপুরের অধিনায়ক নন সাকিব। তার বদলে দলকে নেতৃত্ব দেবেন নুরুল হাসান সোহান। না হয়, টস করতে তামিমের সঙ্গে মাঠে নামতেন সাকিব। দুইজনকেই করতে হতো হ্যান্ডশেক।

তবে টসে দেখা হওয়ার সুযোগ না থাকলেও ব্যাট-বলে দেখা হতে পারে তামিম-সাকিবের। তখনই হয়তো লড়াইটা উপভোগ করতে পারবেন দর্শকরা। বিপিএল জয়ের মিশনে কে কার উপর শ্রেষ্ঠত্ব প্রমাণ করতে পারে, সেটিই এখন দেখার বিষয়।

About somoyer kagoj

Check Also

ইনজুরি আক্রান্ত মেসি এবার জড়ালেন বিতর্কে

স্পোর্টস ডেস্ক: বেশ কিছুদিন ধরেই ফুটবল মাঠের চেয়ে চোটের সঙ্গে লড়াই করেই সময় পার করতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *