Friday , April 19 2024

আওয়ামী লীগের সচেতন নেতাকর্মীরাও ভোট বর্জন করেছেন: গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক:

সাধারণ মানুষের পাশাপাশি ক্ষমতাসীন আওয়ামী লীগের সচেতন নেতাকর্মীরাও ৭ জানুয়ারির নির্বাচন বর্জন করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, ‘সব পর্যবেক্ষণ মিলিয়ে দেখা যায় ভোটের আগের দিন ভোট প্রতিহত নয়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিএনপির পক্ষ থেকে দেশবাসীকে ভোট বর্জনের আহ্বান জানান। সেই আহ্বানে সাড়া দিয়ে দেশের ৯০ শতাংশ ভোটার সেদিন ভোট দিতে যাননি। হিসাব করে দেখা যায়, আওয়ামী লীগের সচেতন ভোটারাও ভোটকেন্দ্রে যাননি। অর্থাৎ দেশের ৯০ শতাংশ জনগণের নেতা এখন তারেক রহমান।’

শুক্রবার (১৯ জানুয়ারি) নয়াপল্টনে ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপি আয়োজিত মিলাদ মাহফিল পূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

প্রয়াত রাষ্ট্রপতি ও বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বীর উত্তমের ৮৯তম জন্মদিন উপলক্ষে এ মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এতে অংশ নেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী, কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন মাস্টার, কেরানীগঞ্জ দক্ষিণ থানা বিএনপির সাধারণ সম্পাদক মোজাদ্দেদ আলী বাবু প্রমুখ।

অনুষ্ঠানে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘৭ জানুয়ারি নিজেরা নিজেরা নির্বাচন করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এরপর একাদশ জাতীয় সংসদ বহাল রেখে দ্বাদশ জাতীয় সংসদের এমপিরা শপথ নিয়েছেন। এখন দেশে শপথবদ্ধ ৬৪৮ জন এমপি রয়েছেন। এটি সংবিধানের লঙ্ঘন। বাংলাদেশের ইতিহাসে এত তাড়াহুড়ো করে এমপিদের শপথ নেওয়ার নজির নেই।’

About somoyer kagoj

Check Also

সুস্থ বোধ করায় খালেদা জিয়া বাসাতেই পর্যবেক্ষণে থাকবেন, প্রয়োজন হলে হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক: সুস্থ বোধ করায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বুধবার (২৭ মার্চ) রাতে আর হাসপাতালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *