Sunday , April 14 2024

অবসর নিলেন বিশ্বকাপজয়ী ৪ উইন্ডিজ ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক:

২০১৬ সালে অস্ট্রেলিয়াকে হারিয়ে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। সোনালি ট্রফি জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন আনিসা মোহাম্মদ, শাকেরা সেলমান, কিসিয়া নাইট ও কিশোনা নাইট। একসঙ্গে দেশকে বিশ্বকাপের শিরোপা উপহার দেওয়ার পর ক্রিকেটকে থেকেও বিদায়ও নিলেন একসঙ্গেই।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ জানিয়েছে, আর্ন্তজাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত বোর্ডকে জানিয়ে দিয়েছেন বিশ্বকাপজয়ী দলের ৪ ক্রিকেটার।

অবসর গ্রহণ করা ৪ খেলোয়াড়ের মধ্যে সফল ছিলেন আনিসা মোহাম্মদ। নিজের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে ১৪১টি ওয়ানডে ও ১১৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এই অলরাউন্ডার। মোট ৩০৫টি উইকেট শিকার করেছেন অফ স্পিনার আনিসা। মেয়েদের আন্তর্জাতিক ক্রিকেটে ৩০০ উইকেট পাওয়া ক্রিকেটারদের একজন এই ক্যারিবিয়ান নারী।

উইন্ডিজের সাবেক সহ-অধিনায়ক শাকেরা সেলমানের ২০০৮ সালে ক্রিকেটে অভিষেক হয়েছিল। ১০০ ওয়ানডে ম্যাচে ৮২টি উইকেট শিকার করেন। এ ছাড়া ৯৬ টি-টোয়েন্টিতে ৫১টি উইকেট নেন সেলমান।

কিসিয়া ও কিশোনা নাইট দুজন যমজ বোন হিসেবে ২০১৬ সালে বিশ্বকাপ জয়ের কৃতিত্ব গড়েন। ২০১১ সালে উইন্ডিজের হয়ে খেলা শুরু করেন কিসিয়া নাইট। বাঁহাতি উইকেটকিপার-ব্যাটার ছিলেন কিসিয়া। ৮৭ ওয়ানডেতে ১৩২৭ রান এবং ৭০ টি-টোয়েন্টি ম্যাচে ৮০১ রান সংগ্রহ করেছেন এই বাঁহাতি ব্যাটার। এ ছাড়া নারী টি-টোয়েন্টিতে এক ইনিংসে ৫টি ডিসমিসাল ও ৪টি স্টাম্পিংয়ের রেকর্ড কিসিয়ার দখলে।
২০১৩ সালে অভিষেক ক্যারিবিয়ানদের হয়ে অভিষেক হয়েছিল কিশোনা নাইটের। ৫১টি ওয়ানডে ক্যারিয়ারে ৮৫১ রান সংগ্রহ করেন তিনি। এ ছাড়া ৫৫টি টি-টোয়েন্টিতে ৫৪৬ রানের মালিক কিশোনা। দেশের মাটিতে সবশেষ টি-টোয়েন্টি সিরিজের দলেও ছিলেন ৩১ বছর বয়সী যমজ বোন।

About somoyer kagoj

Check Also

ইনজুরি আক্রান্ত মেসি এবার জড়ালেন বিতর্কে

স্পোর্টস ডেস্ক: বেশ কিছুদিন ধরেই ফুটবল মাঠের চেয়ে চোটের সঙ্গে লড়াই করেই সময় পার করতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *