Friday , April 19 2024

দলে নিতে না পারলেও বেনক্রফট-হারিসকে যে আশ্বাস দিলেন কামিন্স

স্পোর্টস ডেস্ক:

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে দলে রাখা হয়নি ক্যামেরন বেনক্রফট ও মার্কাস হারিসকে। এই দুই ক্রিকেটারকে ডেভিড ওয়ার্নারের বদলি ওপেনার হিসেবে আলোচনা রাখা হলেও শেষ পর্যন্ত স্টিভ স্মিথকেই ওপেনার নির্বাচিত করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। একই প্রতিযোগিতায় থাকা ক্যামেরন গ্রিনকে খেলানো হবে ৪ নম্বরে। ওপেনার হওয়ার দৌড়ে থাকা আরেক ব্যাটার ম্যাট রেনশোকে রাখা হয়েছে রিজার্ভ হিসেবে।

তবে বেনক্রফট-হারিসকে দলে রাখতে না পারলেও তাদের টেস্ট বিবেচনায় রাখার বিষয়ে আশ্বস্ত করছেন অধিনায়ক প্যাট কামিন্স। তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ করছেন তিনি। সুযোগ পেলেই তাদের দলে নেওয়ার কথা জানিয়েছেন কামিন্স।

গত মৌসুমে অস্ট্রেলিয়ার ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেট প্রতিযোগিতা শেফিল্ড শিল্ডে সবচেয়ে বেশি রান করেছেন বেনক্রফট। ওপেনিংয়ে তারকাদের ঠাসাঠাসিতে বাদ পড়তে হয়েছে তাকে। অপরদিকে হারিসকেও কেন্দ্রীয় চুক্তিতে অর্ন্তভুক্ত করেছে অস্ট্রেলিয়া। গত বছরের অ্যাশেজ সিরিজে তাকে দলে রিজার্ভ ব্যাটার হিসেবে রাখা হয়। তিনিও বাদ পড়েছেন ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজে।

কামিন্স বলেন, ‘ব্যক্তিগত ফোন কলে কিন্তু অবাক হওয়ার কিছু নেই। তারা দুজনেই প্রথম শ্রেণির ক্রিকেটে যা করছে তা আমরা পছন্দ করি। যে কোনো দলের হয়েই খেলুক না কেন, দলের জন্য তারা যা কিছু এনে দিয়েছে, সেটি আমরা পছন্দ করি। তারা সবই ঠিকমতো করছে। দুর্ভাগ্যবশত, উভয়ই এই (সিরিজ) একটি মিস করেছে। তবে বার্তা (দলে রদবদল সর্ম্পকিত) পরিবর্তন হয়নি।’

অসি অধিনায়ক আরও বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে সব সময় ইনজুরি থাকে অথবা এই ক্রিকেটাররা চিরকাল থাকবে না। মার্কাস এবং ক্যাম (বেনক্রফট) এখনও তুলনামূলকভাবে তরুণ। তাই যদি ওপেনিংয়ে খেলার সুযোগ আসে, তাহলে আমরা আত্মবিশ্বাসের সঙ্গে তাদের একজনকে দলে নিয়ে নিবো। সত্যিই তারা ভালো খেলা খেলবে।’

আগামীকাল বুধবার অ্যাডিলেইডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে অস্ট্রেলিয়া। সিরিজের দ্বিতীয় ম্যাচটি শুর হবে আগামী ২৫ জানুয়ারি ব্রিজবেনে। এছাড়া ক্যারিবিয়ানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অসিরা।

About somoyer kagoj

Check Also

ইনজুরি আক্রান্ত মেসি এবার জড়ালেন বিতর্কে

স্পোর্টস ডেস্ক: বেশ কিছুদিন ধরেই ফুটবল মাঠের চেয়ে চোটের সঙ্গে লড়াই করেই সময় পার করতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *