Sunday , April 14 2024

চুরির ভিডিও ভাইরাল হওয়ার পর নিউজিল্যান্ডের এমপির পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক:

বিভিন্ন দোকান থেকে পণ্য চুরির গুরুতর অভিযোগ ওঠার পর পদত্যাগ করেছেন নিউজিল্যান্ডের এক নারী এমপি। বর্তমানে এসব অভিযোগ তদন্ত করছে দেশটির পুলিশ।

গোলরিজ গাহরাহমান নামের এই নারী গ্রিন পার্টি থেকে এমপি নির্বাচিত হয়েছিলেন। তার বিরুদ্ধে অভিযোগ ওঠেছে দুটি কাপড়ের দোকান থেকে তিনবার পণ্য চুরি করেছেন। অকল্যান্ড এবং ওয়েলিংটনে এই কাণ্ড ঘটিয়েছেন তিনি।

চুরির অভিযোগে অভিযুক্ত গোলরিজের নতুন একটি ভিডিও ভাইরাল হয়। সিসিটিভির এ ভিডিওতে দেখা যায়, অকল্যান্ডের একটি বুটিক শপ থেকে একটি হাতব্যাগ চুরি করছেন তিনি। ভিডিওটি সামনে আসার পরই আজ মঙ্গলবার (১৬ জানুয়ারি) তিনি পদত্যাগের ঘোষণা দেন।

সদ্যই পদত্যাগ করা এই নারী এমপি দাবি করেছেন, কাজের মানসিক চাপ থেকে তিনি ‘এমনটি করেছেন যা তার নিজ চরিত্রের সঙ্গে সংশ্লিষ্ট নয়।’

তবে তার এ কাণ্ডে যারা কষ্ট পেয়েছেন তাদের কাছে ক্ষমা চেয়েছেন তিনি। ৪২ বছর বয়সী সাবেক এই এমপি আরও জানিয়েছেন, তার ব্যবহার এমন ছিল যা একজন জনপ্রতিনিধির কাছ থেকে কেউ আশা করে না।

জাতিসংঘের মানবাধিকার সংস্থার সাবেক এ আইনজীবী ২০১৭ সালে এমপি নির্বাচিত হন। এরমাধ্যমে প্রথম কোনো শরণার্থী হিসেবে নিউজিল্যান্ডের সরকারে যোগ দিয়েছিলেন তিনি।

গোলরিজ গাহরাহমানের জন্ম হয়েছিল ইরানে। তিনি যখন খুব ছোট ছিলেন তখন বাবা-মায়ের সঙ্গে নিউজিল্যান্ডে চলে আসেন। এরপর দেশটিতে শরণার্থী হিসেবে আশ্রয় পায় তার পরিবার। পরবর্তীতে তারা দেশটির নাগরিকত্বও পান। সেবার এমপি হয়ে ইতিহাস গড়েছিলেন তিনি।

About somoyer kagoj

Check Also

ইসরায়েলে হামলার প্রস্তুতি নিচ্ছে ইরান, যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ায় ইরানের কনস্যুলেটে ক্ষেপণাস্ত্র হামলায় নিহত হয়েছেন অন্তত ১৩ জন। এ হামলার পেছনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *