Friday , April 19 2024

কোপার আগে আর্জেন্টিনার দায়িত্ব ছাড়ছেন না স্কালোনি

স্পোর্টিস ডেস্ক:

আগে দায়িত্ব ছাড়ার ইঙ্গিত দিলেও এখন অন্তত কোপা আমেরিকা পর্যন্ত থেকে যাচ্ছেন বিশ্বকাপজয়ী কোচ, খবর আর্জেন্টিনার সংবাদমাধ্যমের।
লিওনেল স্কালোনির কোচিংয়েই আগামী জুনে কোপা আমেরিকা খেলতে যাবে আর্জেন্টিনা। সরে দাঁড়ানোর আগের সিদ্ধান্ত থেকে বিশ্বকাপজয়ী এই কোচ সরে এসেছেন বলে খবর আর্জেন্টিনার সংবাদমাধ্যমের।

আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের (এএফএ) সভাপতি ক্লাউদিও তাপিয়ার সঙ্গে স্কালোনির বৈঠকের পর এই খবর জানা যায়। আগামী মার্চে আর্জেন্টিনার চীন সফর নিয়ে পরিকল্পনা সাজাতেই কোচের সঙ্গে বসেছিলেন আর্জেন্টিনার ফুটবল প্রধান। সেখানে কোচের ভবিষ্যৎ নিয়েও আলোচনা হয়।

এএফএ এখনও আনুষ্ঠানিকভাবে এই ব্যাপারে কিছ জানায়নি। মন্তব্যের জন্য তাদের সঙ্গে যোগাযোগ করেছে বার্তা সংস্থা রয়টার্স। তবে আর্জেন্টিনার টিওয়াইসি স্পোর্টসের সাংবাদিক গ্যাস্তো এদুল সামাজিক মাধ্যমে জানান, অন্তত কোপা আমেরিকা পর্যন্ত দায়িত্ব থেকে যাচ্ছেন স্কালোনি। আনুষ্ঠানিক ঘোষণা দ্রুতই আসবে বলে জানান এই সংবাদকর্মী।

আর্জেন্টিনার কোচ হিসেবে স্কালোনির ভবিষ্যৎ নিয়ে জল্পনা চলছে বেশ কিছুদিন ধরেই। গত নভেম্বরে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ব্রাজিলকে হারানোর পর তিনি বলেছিলেন, দায়িত্ব চালিয়ে যাওয়া তার জন্য ‘জটিল’ হয়ে উঠছে।

স্কালোনি বা আর্জেন্টিনার পারফরম্যান্স নিয়ে কোনো প্রশ্নের অবকাশই ছিল না। তবে আর্জেন্টাইন সংবাদমাধ্যমের খবর ছিল, ক্লাউদিও তাপিয়ার সঙ্গে ঠিকঠাক বনছে না স্কালোনির। ৪৫ বছর বয়সী এই কোচের চুক্তির মেয়াদ ২০২৬ পর্যন্ত।

২০১৮ সালে যখন আর্জেন্টিনার দায়িত্ব পান স্কালোনি, কোচ হিসেবে তার খুব একটা পরিচিতি বা অভিজ্ঞতা, কিছুই তেমন ছিল না। সেই তিনি পরে ইতিহাস গড়েন। দীর্ঘ ২৮ বছরের খরা কাটিয়ে বড় ট্রফি জয়ের স্বাদ পায় আর্জেন্টিনা ২০২১ কোপা আমেরিকা জিতে। এরপর তো ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে তারা জিতে নেয় ২০২২ বিশ্বকাপ।

‌যুক্তরাষ্ট্রে এবারের কোপা আমেরিকা শুরু হবে আগামী ২০ জুন, ফাইনাল ১৪ জুলাই। এর আগে মার্চের ১৮ থেকে ২৬ পর্যন্ত চীন সফর করবে আর্জেন্টিনা। সেখানে স্বাগতিকদের সঙ্গে একটি ম্যাচ খেলার পাশাপাশি একটি ইউরোপিয়ান দলের সঙ্গেও খেলবেন লিওনেল মেসিরা।

About somoyer kagoj

Check Also

ইনজুরি আক্রান্ত মেসি এবার জড়ালেন বিতর্কে

স্পোর্টস ডেস্ক: বেশ কিছুদিন ধরেই ফুটবল মাঠের চেয়ে চোটের সঙ্গে লড়াই করেই সময় পার করতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *