Thursday , April 18 2024

বার্সেলোনাকে হারালে বোনাস পাবে রিয়াল মাদ্রিদের ফুটবলাররা

স্পোর্টস ডেস্ক:

বছরের প্রথম এল ক্লাসিকো মঞ্চস্থ হচ্ছে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে। কাল রিয়াদের আল আউয়াল স্টেডিয়ামে প্রতিযোগিতাটির ফাইনালে মুখোমুখি হবে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। সুপার কাপে ব্লাউগ্রানাদের হারাতে পারলে মোটা অঙ্কের বোনাস পাবেন গ্যালাটিকোরা। ফাইনালের আগে পুরস্কারের ঘোষণাটি দিয়েছেন রিয়ালের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ।

অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপে উঠে রিয়াল মাদ্রিদ। দ্বিতীয় সেমিফাইনালে ওসাসুনা এফসিকে হারায় বার্সেলোনা। আগামীকাল রাত ২টায় ফাইনালে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। স্প্যানিশ গণমাধ্যম দিয়ারিও স্পোর্তের খবর, বার্সেলোনাকে হারাতে পারলে রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রা মোট ৪০ লাখ ইউরো বোনাস পাবেন। স্পোর্তের প্রতিবেদনে বলা হয়, ট্রফি জিততে পারলে প্রত্যেক খেলোয়াড় পাবেন দেড় লাখ ইউরো। এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য স্প্যানিশ ফেডারেশন থেকে তারা যে অর্থ পাবেন, তার প্রায় অর্ধেক এই বোনাস। স্পোর্ত জানিয়েছে, খেলোয়াড়দের অনুপ্রাণিত করতেই বোনাসের ঘোষণা করেছেন রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ।

স্প্যানিশ সুপার কাপের গত আসরে রিয়াল মাদ্রিদকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছিল বার্সেলোনা। এবার পুরনো প্রতিশোধ মিটিয়ে শিরোপা জয়ের সুযোগ রয়্যাল হোয়াইটদের।
গত ২৮শে অক্টোবর স্প্যানিশ লা লিগায় সবশেষ এল ক্লাসিকোতে মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। পূর্ব নির্ধারিত সূচি অনুসারে আগামী ২১শে এপ্রিল মঞ্চস্থ হতো দুই জায়ান্ট দলের মহারণ। তবে দুই দলের সুপার কাপের ফাইনাল নিশ্চিত হওয়ায় কালই শেষ হচ্ছে দর্শকদের অপেক্ষার প্রহর। গত বছর স্প্যানিশ সুপার কাপ হয়েছে সৌদি আরবে। ১০ই জানুয়ারি প্রথম সেমিফাইনালে জিতে শিরোপানির্ধারণী মঞ্চে ওঠে রিয়াল মাদ্রিদ। পরদিনই তাদের সঙ্গী হয় বার্সেলোনা। ২০২৩ সালের পুনরাবৃত্তি ঘটিয়ে ২০২৪ সালেও এগোচ্ছে একই পথে। আবারও স্প্যানিশ সুপার কাপ সৌদি আরবে। একই তারিখে রিয়াল মাদ্রিদের পর ফাইনালে উঠলো বার্সেলোনাও। গতবারের সঙ্গে এবারের স্প্যানিশ সুপার কাপের পার্থক্য ভেন্যুতে। সেবার দুই সেমিফাইনাল ও ফাইনাল হয়েছিল কিং ফাহাদ স্পোর্টস সিটি স্টেডিয়ামে। এবার সংস্কার কাজের জন্য টুর্নামেন্ট সরিয়ে আনা হয় রিয়াদেরই কিং সৌদি ইউনিভার্সিটি স্টেডিয়ামে।

স্প্যানিশ সুপার কাপের সফলতম দল বার্সেলোনা। ২৫ বার প্রতিযোগিতাটির ফাইনাল খেলে ১৪ বার শিরোপা জিতেছে ব্লাউগ্রানারা। ১১ বার রানার্সআপ। তালিকার দুইয়ে থাকা রিয়াল মাদ্রিদের শিরোপা সংখ্যা ১২। রানার্সআপ হয়েছে ৬ বার।

About somoyer kagoj

Check Also

ইনজুরি আক্রান্ত মেসি এবার জড়ালেন বিতর্কে

স্পোর্টস ডেস্ক: বেশ কিছুদিন ধরেই ফুটবল মাঠের চেয়ে চোটের সঙ্গে লড়াই করেই সময় পার করতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *