Friday , April 19 2024

দ্বিপাক্ষিক সিরিজ খেলবে ভারত-পাকিস্তান!

স্পোর্টস ডেস্ক:

২০১২-১৩ মৌসুমে নিজেদের মাটিতে পাকিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল ভারত। এরপর কেটে গেছে দীর্ঘ ১১টি বছর। রাজনৈতিক টানাপড়েনের কারণে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর হাইভোল্টেজ লড়াই থেকে বঞ্চিত হয়েছে ক্রিকেটপ্রেমীরা। শুধু আইসিসি এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) টুর্নামেন্টে একে অপরের মুখোমুখি হয়েছে দেশ দুটি।

বুধবার (১১ জানুয়ারি) পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান জাকা আশরাফের এক মন্তব্যে আবারও উঠে এসেছে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের বিষয়টি। সংবাদ সম্মেলনে এক বিবৃতিতে জাকা আশরাফ বলেছেন, ‘উভয় বোর্ডই একে অপরের সঙ্গে খেলতে প্রস্তুত। সরকারের কাছ থেকে অনুমোদন পেতে দেরি হচ্ছে মাত্র।’ তবে পিসিবি প্রধানের এমন বক্তব্যের পর কোনও ধরনের প্রতিক্রিয়া জানায়নি বিসিসিআই।

২০২৩ সালের সেপ্টেম্বর মাসে ভারতের কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর বলেছিলেন, ‘বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছিল যে, পাকিস্তান সন্ত্রাসবাদ, আন্তঃসীমান্ত হামলা এবং অনুপ্রবেশ বন্ধ না করা পর্যন্ত ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ অনুষ্ঠিত হবে না।’

২০১২-১৩ মৌসুমে সবশেষ ভারত সফরে গিয়েছিল পাকিস্তান দল। সেই সফরে ২টি টি-টোয়েন্টি এবং ৩টি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলেছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বীরা। স্বাগতিকদের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হারিয়েছিল পাকিস্তান। টি-টোয়েন্টি সিরিজটি ১-১ সমতায় শেষ করেছিল ভারত-পাকিস্তান। তবে ২০০৮ সালে মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার পর আর পাকিস্তান সফরে জায়নি ভারত।

সবশেষ ভারত বিশ্বকাপে ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল পাকিস্তান-ভারত। গুজরাটের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়েছিল স্বাগতিকরা। এ ছাড়া টি- আগামী ৯ জুন টোয়েন্টি বিশ্বকাপে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।

About somoyer kagoj

Check Also

ইনজুরি আক্রান্ত মেসি এবার জড়ালেন বিতর্কে

স্পোর্টস ডেস্ক: বেশ কিছুদিন ধরেই ফুটবল মাঠের চেয়ে চোটের সঙ্গে লড়াই করেই সময় পার করতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *