Saturday , April 13 2024

রোববার বিএনপিপন্থি আইনজীবীদের কালো পতাকা মিছিল

নিজস্ব প্রতিবেদক:

সারাদেশের সব আইনজীবী সমিতিতে ১৪ জানুয়ারি কালো পতাকা ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে সরকারবিরোধী আইনজীবীদের মোর্চা ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট। সদ্য সমাপ্ত সংসদ নির্বাচন বাতিল এবং জনগণের ভোটাধিকার হরণ করা হয়েছে এমন দাবিতে আজ বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দক্ষিণ হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন সংগঠনের আহ্বায়ক বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদীন।

সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন বলেন, ‘৭ জানুয়ারি তথাকথিত নির্বাচনের নামে অনুষ্ঠিত আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলনে জনগণ তো দূরের কথা, তাদের কর্মী-সমর্থকরাও উপস্থিত হয়নি। রয়টার্স, বিবিসি, ডয়চে ভেলে বাংলা এবং বিশ্বের বহুল প্রচারিত স্বনামধন্য সংবাদমাধ্যম কথিত ভোটে ভোটারের উপস্থিতি সর্বোচ্চ ২ থেকে ৫ শতাংশ বলে উল্লেখ করেছে। ১৯৭৫ সালের ২৫ জানুয়ারি সংসদে যেভাবে একদলীয় বাকশাল ব্যবস্থা প্রবর্তিত হয়েছিল, সেভাবেই ৭ জানুয়ারি তথাকথিত নির্বাচনের মাধ্যমে দ্বিতীয় বাকশাল প্রতিষ্ঠার অপচেষ্টা করা হয়েছে বলে জনগণ মনে করে।’

জয়নুল আবেদীন তার বক্তব্যে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ ২৫ হাজারের বেশি রাজবন্দির অবিলম্বে মুক্তি এবং সরকারের ফরমায়েশি রায় বাতিলের দাবি জানান।

সংবাদ সম্মেলনে ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের সহ-আহ্বায়ক সুব্রত চৌধুরী, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, মহসীন রশীদ, বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, জগলুল হায়দার আফ্রিক, সৈয়দ মামুন মাহবুব, গাজী কামরুল ইসলাম সজল প্রমুখ উপস্থিত ছিলেন।

About somoyer kagoj

Check Also

টাঙ্গাইলে সূত্রধর কল্যাণ সংঘের যুগপূর্তি উদযাপিত

জিয়ারত জুয়েল: সূত্রধর কল্যাণ সংঘ(স)এর একযুগ পুর্তি উদযাপন উপলক্ষে টাঙ্গাইলের মির্জাপুর মহেড়া জমিদারবাড়ি  শুক্রবার (২৯ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *