Saturday , April 13 2024

নিবন্ধন ছাড়াই চিকিৎসা দিচ্ছিলো ইউনাইটেড মেডিকেল : স্বাস্থ্য অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক:

শিশু আয়ানকে সুন্নাতে খৎনা প্রসঙ্গে আলোচনায় আসা ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসা কার্যক্রম পরিচালনায় কোন নিবন্ধন ছিলো না বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এ অবস্থায় তাদের চিকিৎসা কার্যক্রম পরিচালনা করা অবৈধ, এমনকি নিবন্ধন ছাড়াই শিশু আয়ানকে চিকিৎসা দেওয়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক সমূহ) ডা. আবু হোসেন মো. মইনুল আহসান।

তিনি জানান, শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় স্বাস্থ্য অধিদপ্তর স্ব প্রণোদিত হয়েই একটি তদন্ত কমিটি গঠন করেছে। আগামী ১৮ জানুয়ারির মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা। যেহেতু বিষয়টি তদন্তাধীন, তাই আমরা এ মুহুর্তে ইউনাইটেড মেডিকেল কলেজের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে পারছি না। তবে তদন্ত কার্যক্রম শেষ হলে অবশ্যই আমরা এবিষয়ে সিদ্ধান্ত নিব।

মইনুল আহসান বলেন, ইউনাইটেড মেডিকেল কর্তৃপক্ষ যদিও নিবন্ধনের আবেদন করেছে, কিন্তু তাদের আবেদন ত্রুটিযুক্ত। তাদেরকে আবারও যথাযথভাবে আবেদন করতে হবে। কিন্তু এখন যেহেতু নিবন্ধন নেই, তাদের চিকিৎসা কার্যক্রম চালানোর কোন সুযোগ নেই।

এর আগে ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালের অভিযুক্ত চিকিৎসক ডা. সাঈদ সাব্বির ও ডা. তাসনুভা মাহজাবিনের আটকসহ ৬ দফা দাবিতে স্বাস্থ্য অধিদপ্তরের গেটে মানববন্ধন করে শিশুর পরিবার ও স্বজনরা।

এ সময় তারা বলেন, শিশু আয়ান হত্যার মতো এসব ঘটনা এখন আমাদের দেশে নিত্য দিনের কাজ হয়ে দাঁড়িয়েছে। কিছু ব্যবসায়ী ডাক্তার এবং কর্তৃপক্ষের কারণে দিন দিন অনেক পরিবার তাদের স্বজন হারাচ্ছে। এমননকি এসব ঘটনায় স্বজনরা সুষ্ঠ বিচারও পাচ্ছে না, ফলে এসব ঘটনা বৃদ্ধি পাচ্ছে। আমরা সরকারে কাছে এর সুষ্ঠ এবং ন্যায় বিচারের দাবি করি, যাতে এমন ঘটনা আর কোনো ডাক্তার বা কর্তৃপক্ষ করতে সাহস না পায়।

About somoyer kagoj

Check Also

বাসাইল কল্যাণপুর যুব কল্যাণ সংস্থার উদ্যোগে ইফতার মাহফিল

জিয়ারত জুয়েলঃ টাঙ্গাইলের বাসাইল কাউলজানী ইউনিয়নের কল্যানপুর গ্রামে কল্যাণপুর যুব কল্যাণ সংস্থার উদ্যোগে ইফতার ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *