Saturday , April 13 2024

২৪ বছর আগের লজ্জার রেকর্ড ফিরিয়ে আনল চেলসি

স্পোর্টস ডেস্ক:

সময়টা মোটেও ভালো যাচ্ছে না চেলসির। প্রিমিয়ার লিগে ধুঁকছে ব্লুরা। আছে টেবিলের ১০ নম্বরে। ঘরোয়া অন্য টুর্নামেন্টেও স্বস্তিতে নেই মউরিসও পচেত্তিনোর দল।

ইংলিশ লিগ কাপে সেমিফাইনালের প্রথম লেগে চেলসি হেরে গেছে দ্বিতীয় স্তরের দল মিডলসবরোর কাছে ১-০ ব্যবধানে। এতে ফিরিয়ে এনেছে ২৪ বছর পুরনো লজ্জার রেকর্ড। লিগ কাপে সর্বশেষ ১৯৯৯ সালে নিচু স্তরের কোনো দলের কাছে হেরেছিল চেলসি। সেবার হার্ডাসফিল্ডের কাছে হেরেছিল ব্লুরা।

নামে-ভারে যোজন এগিয়ে ছিল চেলসি। কিন্তু মাঠের লড়াইয়ে জয়ী মিডলসবরোর। ঘরের মাঠে ম্যাচের ৩৭ মিনিটে ভাগ্য গড়ে দেওয়া গোলটি করেন হেইডেন হ্যাকনি। এই এক গোলেই জয় নিশ্চিত করে স্বাগতিকরা।

১৭ বছর পর চেলসির বিপক্ষে গোল পেল মিডলসবরোর।
চেলসি যে সুযোগ পায়নি এমনটা নয়। দুই অর্ধ মিলিয়ে গোলের জন্য ১৮ শট নিয়েও লক্ষ্য ভেদ করতে পারেনি। সহজ সুযোগ নষ্ট করেছেন কোল পালমার। আগামী ২৩ জানুয়ারি স্টামফোর্ড ব্রিজে ফিরতি লেগে মুখোমুখি হবে দুই দল।

ম্যাচের পর চেলসি কোচ পচেত্তিনো বলেছেন, ‘পারফরম্যান্স বিশ্লেষণ করলে দেখা যাবে আমরাই এগিয়ে ছিলাম। পরিষ্কার সুযোগ এসেছিল, কিন্তু আমরা গোল করতে পারিনি।’ মিডলসবরোর কোচ সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার মাইকেল ক্যারিক বলেছেন, ‘এই জয় আমাদের কাছে বিশেষ। জানি দুই লেগের ম্যাচ, এখনো অনেক খেলা বাকি আছে, কিন্তু ইনজুরিসহ নানা সমস্যার মধ্য দিয়ে যেতে হয়েছে আমাদের। তবে চেলসির মতো দলকে হারানো অবিশ্বাস্য ব্যাপার।’

About somoyer kagoj

Check Also

ইনজুরি আক্রান্ত মেসি এবার জড়ালেন বিতর্কে

স্পোর্টস ডেস্ক: বেশ কিছুদিন ধরেই ফুটবল মাঠের চেয়ে চোটের সঙ্গে লড়াই করেই সময় পার করতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *