Saturday , April 13 2024

বেনাপোল এক্সপ্রেস আবার চলবে ১১ জানুয়ারি থেকে

নিজস্ব প্রতিবেদক:

বেনাপোল-ঢাকা-বেনাপোল রুটে চলাচল করা আন্তঃনগর ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনটি আবারও যাত্রী পরিবহনের জন্য প্রস্তুত হয়েছে। আগামী ১১ জানুয়ারি থেকে বেনাপোল এক্সপ্রেসের প্রথম ট্রেন (৭৯৫) যশোরের বেনাপোল রেলওয়ে স্টেশন যাত্রী পরিবহন শুরু করবে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

বুধবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন ঢাকার রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মোহাম্মদ আনোয়ার হোসেন।

তিনি বলেন, বেনাপোল এক্সপ্রেস আবারও চালানোর জন্য নির্দেশনা পাওয়া গেছে। ট্রেনটির প্রথম ট্রিপ (৭৯৫) আগামী ১১ জানুয়ারি আগের সময় অনুযায়ী বেনাপোল থেকে ছেড়ে আসবে। পরে ওই দিন রাতেই দ্বিতীয় ট্রিপ (৭৯৬) ঢাকা থেকে ছেড়ে যাবে।

গত শুক্রবার (৫ জানুয়ারি) ঢাকার গোপীবাগ এলাকায় বেনাপোল এক্সপ্রেস (৭৯৫) ট্রেনে অগ্নিসংযোগের ঘটনায় চারজন নিহত হন। ঘটনায় ট্রেনের ‘চ’ ও ‘ছ’ নম্বর কোচ একেবারে পুড়ে যায়। আংশিক পুড়ে যায় ট্রেনের পাওয়ার কার। এ ঘটনায় রেলওয়ের আনুমানিক ২ কোটি ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে ৫ দিনে বেনাপোল এক্সপ্রেসের ৭ ট্রিপ স্থগিত করা হয়েছিল। বেনাপোল স্টেশন থেকে দুপুর ১টায় ট্রেনটি ছেড়ে আসে। ৭ ঘণ্টা ৪৫ মিনিটের যাত্রা শেষে ট্রেনটি ঢাকা রেলওয়ে স্টেশনে পৌঁছায় রাত ৮টা ৪৫ মিনিটে। আবার ঢাকা থেকে রাত ১১টা ৪৫ মিনিটে ছেড়ে, ৭ ঘণ্টা ৩৫ মিনিটের যাত্রা শেষে বেনাপোল পৌঁছায় সকাল ৭টা ২০ মিনিটে। ট্রেনটির সাপ্তাহিক বন্ধ বুধবার।

About somoyer kagoj

Check Also

৫০ হাজার টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন

নিজস্ব প্রতিবেদক: ভারত থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আমদানির একটি প্রস্তাবে নীতিগত অনুমোদন দিয়েছে অর্থনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *