Saturday , April 13 2024

ট্রেনে নাশকতা চালিয়েছে আ.লীগ:

নিজস্ব প্রতিবেদক:

ক্ষমতা আঁকড়ে ধরতে এবং অবৈধ ক্ষমতার উপর দখল বজায় রাখতে সরকার শাসনামল ২৭০০ টিরও বেশি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ঘটিয়েছে। এ সময়ে ৭০০টিরও বেশি জোরপূর্বক গুম এবং ৫০ লক্ষের বেশি গণতন্ত্রপন্থী মানুষের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা এবং মানবাধিকার লঙ্ঘনের একটি সুস্পষ্ট রেকর্ডসহ অগ্নিসংযোগের ঘটনার অবতারনা করছে। সাম্প্রতিক ঘটে যাওয়া ট্রেনে নাশকতা চালিয়েছে আওয়ামী লীগ।

রোববার (৭ জানুয়ারি) বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এক বিজ্ঞপ্তিতে এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগের কারণে আরও অনেক হত্যা যুক্ত হতে পারে তাদের পূর্বের হাজার হাজার প্রাণনাশের ঘটনার সাথে। এদিকে বিএনপি প্রতিনিধিত্ব করে গণতন্ত্রকামী মানুষদের প্রতিদিনের আত্মোৎসর্গের বিয়োগান্তক পর্বের। যেহেতু তাদের বিকাশমান জীবন, স্বাধীনতা ও অধিকার সমর্পণ করার জন্য নিষ্ঠুর চাপ প্রয়োগ করা হয়।

তিনি আরও বলেন, গণতান্ত্রিক দল এবং বাংলাদেশের জনগণ কর্তৃক দ্ব্যর্থহীনভাবে প্রত্যাখ্যান করা এ নির্বাচন ক্ষমতাসীন আওয়ামী লীগের বিভিন্ন উপদলের মধ্যে নজিরবিহীন সহিংসতা। গতকালের মাত্র দুটি উদাহরণই নির্বাচনপূর্ব আওয়ামী লীগের অভ্যন্তরীণ সহিংসতার চিত্র তুলে ধরে।

About somoyer kagoj

Check Also

সুস্থ বোধ করায় খালেদা জিয়া বাসাতেই পর্যবেক্ষণে থাকবেন, প্রয়োজন হলে হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক: সুস্থ বোধ করায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বুধবার (২৭ মার্চ) রাতে আর হাসপাতালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *