Thursday , April 18 2024

৩০ বছর পর কর ফাঁকির মামলায় মুক্তি পেলেন ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক:

মৃত্যুর তিন বছর পর কর ফাঁকির মামলা থেকে মুক্তি পেলেন আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। ৩০ বছর ধরে চলা সেই মামলার ইতি টানেন ইতালির সর্বোচ্চ আদালত।

ব্যক্তিগত ইমেজ স্বত্বর জন্য ১৯৮৫ থেকে ১৯৯০ সাল পর্যন্ত তখনকার ক্লাব নাপোলি থেকে পারিশ্রমিক পেতেন ম্যারাডোনা। লিখটেনস্টেইনের এক প্রক্সি কোম্পানি ব্যবহার করে কর ফাঁকি দেওয়ার অভিযোগ আনা হয় তার ওপর।

সেই অভিযোগের তদন্ত শুরু হয় থেকে ১৯৯০ সাল থেকে। তার ওপর ৩৭ মিলিয়ন ইউরো কর ফাঁকির অভিযোগ আনে রাজস্ব কর্তৃপক্ষ। এছাড়া ইতালি সফরের সময়ে ম্যারাডোনার বেশ কিছু সম্পদ বাজেয়াপ্ত করে তারা।

দীর্ঘ এই লড়াইয়ে জয়ের পর ম্যারাডোনার আইনজীবী আনহেলো পিয়াসো বলেন, ‘এটা শেষ হয়েছে এবং আমি পরিষ্কারভাবে নির্ভয়ে বলতে পারি যে ম্যারাডোনা কখনো কর ফাঁকি দেননি। ৩০ বছর ধরে যে যন্ত্রণা তিনি সহ্য করেছেন তার ইতি টানা হলো। এখন উত্তরাধিকারীরা ক্ষতিপূরণের জন্য আইনি ব্যবস্থা নিতে পারেন। আমি আশা করি, বাবার স্মৃতির ক্ষেত্রে এই উদ্যোগ তারা নেবে। ‘

নাপোলি ভক্তদের কাছে ম্যারাডোনা ফুটবল ইশ্বর । ক্লাবটিকে শূন্য থেকে শিখরে পৌঁছে দিয়েছেন তিনি। ২০২০ সালে তার মৃত্যুর খবর পেয়ে শোকের সাগরে ভেসে যায় নেপলস শহর।

About somoyer kagoj

Check Also

ইনজুরি আক্রান্ত মেসি এবার জড়ালেন বিতর্কে

স্পোর্টস ডেস্ক: বেশ কিছুদিন ধরেই ফুটবল মাঠের চেয়ে চোটের সঙ্গে লড়াই করেই সময় পার করতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *