Saturday , April 13 2024

যে কেন্দ্রে ভোট দেবেন মাশরাফী

নড়াইল প্রতিনিধি:

নড়াইল-২ আসনে ৮ জন প্রার্থী দ্বাদশ সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার লড়াইয়ে রয়েছেন। তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মাশরাফী বিন মুর্তজা (নৌকা), ওয়ার্কার্স পার্টির শেখ হাফিজুর রহমান (হাতুড়ি), স্বতন্ত্র প্রার্থী সৈয়দ ফয়জুল আমির লিটু (ট্রাক), জাতীয় পার্টির খন্দকার ফায়েকুজ্জামান (লাঙ্গল), এনপিপির মো. মনিরুল ইসলাম (আম), গণফ্রন্টের মো. লতিফুর রহমান (মাছ), স্বতন্ত্র প্রার্থী মো. লায়ন নুর ইসলাম (ঈগল), ইসলামী ঐক্যজোটের মো. মাহাবুবুর রহমান (মিনার)।

এর আগে বুধবার (৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় নড়াইল সদর উপজেলা শহরের মহিষখোলায় নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে স্বতন্ত্র প্রার্থী সৈয়দ ফয়জুল আমীর লিটু পারিবারিক ও শারীরিক সমস্যার কারণ দেখিয়ে নির্বাচন থেকে সরে আসার ঘোষণা দেন। পাশাপাশি তিনি রাজনীতি থেকেও সরে দাঁড়ানোর ঘোষণা দেন।। তিনি লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও লোহাগড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন।

এদিকে শহরের সদর থানা মোড়ে মাশরাফীর মামা নাহিদুর রহমান নাহিদের বাড়িতে অস্থায়ী নির্বাচনী কার্যালয় করে গত ২৪ ডিসেম্বর থেকে প্রতিদিন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষসহ অসহায়, গরিব-দুঃখী মানুষের সঙ্গে সাক্ষাৎ করছেন মাশরাফী বিন মুর্তজা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী মাশরাফী বিন মুর্তজা নড়াইল শহরের আলাদাতপুর ভোকেশনাল সেন্টারে ভোট দেবেন। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি সুভাষ চন্দ্র বোস। তবে তিনি ঠিক কখন ভোট দিতে কেন্দ্রে যাবেন সে ব্যাপারে নিশ্চিত করে কিছু জানা যায়নি।

প্রসঙ্গত, নড়াইল-২ আসন দুটি পৌরসভা, ২০ ইউনিয়ন নিয়ে গঠিত। এর মধ্যে লোহাগড়া উপজেলায় ১২টি ইউনিয়ন ও নড়াইল সদরে ৮টি ইউনিয়ন রয়েছে। জেলা নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুটি আসনের মধ্যে নড়াইল-২ (লোহাগড়া-নড়াইল সদরের একাংশ) দুটি পৌরসভা ও ২০টি ইউনিয়নের মোট ভোটার ৩ লাখ ৬৫ হাজার ৭৩৭ জন। এর মধ্যে ১ লাখ ৮২ হাজার ২৩ জন পুরুষ ভোটার ও ১ লাখ ৮৩ হাজার ৭১১ জন মহিলা ভোটার রয়েছেন। এর মধ্যে তৃতীয় লিঙ্গের ৩টি ভোট রয়েছে।

নড়াইল-২ আসনে মোট ভোটকেন্দ্র ১৪৭টি, এর মধ্যে লোহাগড়ায় ৮৮টি এবং নড়াইল সদর আংশিকে ৫৯টি।

About somoyer kagoj

Check Also

বাসাইল কল্যাণপুর যুব কল্যাণ সংস্থার উদ্যোগে ইফতার মাহফিল

জিয়ারত জুয়েলঃ টাঙ্গাইলের বাসাইল কাউলজানী ইউনিয়নের কল্যানপুর গ্রামে কল্যাণপুর যুব কল্যাণ সংস্থার উদ্যোগে ইফতার ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *