Saturday , April 13 2024

যুক্তরাষ্ট্রে মসজিদের বাইরে ইমামকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক:

যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে একটি মসজিদের বাইরে এক ইমামকে গুলি করে হত্যা করা হয়েছে। নিহত ইমামের নাম হাসান শরীফ। স্থানীয় সময় গত বুধবার (৩ ডিসেম্বর) সকাল ৬টা ১৫ মিনিটের দিকে সাউথ অরেঞ্জ অ্যাভিনিউয়ের ক্যামডেন স্ট্রিটে মুহাম্মদ নেওয়ার্ক মসজিদের বাইরে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, ঘটনাস্থলে পৌঁছালে তারা মসজিদের প্রবেশদ্বার থেকে ১০ ফুট দূরে পার্কিং লটে শরীফকে একাধিক গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখেন।

তার পেটে ও বাম হাতে গুলির ক্ষত ছিল। এ ঘটনায় অভিযুক্তকে ধরতে তদন্ত চলছে তবে এখন পর্যন্ত হত্যার নির্দিষ্ট কোন কারণ জানাতে পারেনি পুলিশ।
নিউজার্সির গভর্নর ফিল মারফি এক বিবৃতিতে বলেছেন, ‘আমি মুসলিম সম্প্রদায় ও সব ধর্মের মানুষেদর আশ্বস্ত করতে চাই যে আমরা সব বাসিন্দাদের নিরাপদ রাখতে আমাদের ক্ষমতায় সবকিছু করব। বিশেষ করে তাদের প্রার্থনার স্থানগুলো নিরাপদ করতে আমরা বদ্ধ পরিকর।

এদিকে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অপরাধীকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছে মুসলিমস কমিউনিটির নেতৃবৃন্দ। যুক্তরাষ্ট্রের বৃহত্তম মুসলিম নাগরিক অধিকার এবং অ্যাডভোকেসি সংস্থা দ্য কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশনস ইন নিউজার্সি এই ঘটনার জন্য গভীরভাবে উদ্বিগ্ন প্রকাশ করেছে।

About somoyer kagoj

Check Also

ইসরায়েলে হামলার প্রস্তুতি নিচ্ছে ইরান, যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ায় ইরানের কনস্যুলেটে ক্ষেপণাস্ত্র হামলায় নিহত হয়েছেন অন্তত ১৩ জন। এ হামলার পেছনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *