Thursday , April 18 2024

কুমিল্লায় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে আহত ১৫

কুমিল্লা প্রতিনিধি:

‘ডামি নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের’ কর্মসূচি সফল করতে কুমিল্লা নগরীতে বিএনপি নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করলে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে তিন পুলিশ সদস্যসহ বিএনপির অন্তত ১৫ নেতাকর্মী আহত হয়েছেন।

আজ শুক্রবার সকাল সোয়া ১০টার দিকে নগরীর রানীর দিঘির দক্ষিণ কোণে মহিলা কলেজ এলাকার নিমতলীতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্যসচিব জসিম উদ্দিন জানান, ডামি নির্বাচন বর্জন, অসহযোগ আন্দোলনসহ বিভিন্ন দাবিতে কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করেন। এ সময় বিনা উসকানিতে পুলিশ নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এতে আমাদের অন্তত ১২ জনের মতো নেতাকর্মী আহত হয়েছেন। তবে আহতদের নাম জানাতে পারেননি তিনি।

পুলিশ ও স্থানীয়রা জানান, নিমতলী থেকে বের হওয়া বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দিলে বিএনপির নেতাকর্মীরা ইটপাটকেল ছুড়তে থাকে। এ সময় পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়েছেন।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কামরান হোসেন জানান, নাশকতার উদ্দেশে বিএনপির নেতাকর্মীরা মিছিল বের করেন।

এ সময় পুলিশ বাধা দিলে তারা ইটপাটকেল নিক্ষেপ করেন। এতে তিন পুলিশ সদস্য আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে পুলিশ। আহত পুলিশ সদস্যরা প্রাথমিক চিকিৎসা শেষে কাজে ফিরেছেন।

About somoyer kagoj

Check Also

জবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হলেন আইনুল ইসলাম

কাওছার, জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোঃ আইনুল ইসলাম- আগামীকাল থেকে ভারপ্রাপ্ত রেজিস্টারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *