Saturday , April 13 2024

গাজায় আবারও হাসপাতালে মিসাইল হামলা

আন্তর্জাতিক ডেস্ক:

এবার ফিলিস্তিনের গাজা উপত্যকার দক্ষিণাঞ্চলীয় আল আমাল হাসপাতালে মিসাইল হামলা হয়েছে। মঙ্গলবার দক্ষিণ গাজার খান ইউনিস অঞ্চলে অবস্থিত হাসপাতালটিতে এই হামলার ঘটনা ঘটে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) জানিয়েছে, এই হাসপাতালে মিসাইল হামলায় অন্তত পাঁচজনের মৃত্যু হয়েছে।

জানা গেছে, হাসপাতালটি চালায় ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট সোসাইটি। ডব্লিউএইচও প্রধান জানিয়েছেন, মিসাইল হামলায় ওই হাসপাতালে অন্তত পাঁচজন বেসামরিক ব্যক্তির মৃত্যু হয়েছে। এর মধ্যে একটি পাঁচ দিনের শিশুও আছে। গাজার বিভিন্ন অঞ্চল থেকে পালিয়ে এসে দক্ষিণ গাজায় আশ্রয় নিচ্ছে সাধারণ ফিলিস্তিনিরা। ওই হাসপাতাল চত্বরেই প্রায় ১৪ হাজার মানুষ শিবির বানিয়ে আছে।

ডব্লিউএইচও’র রিপোর্ট অনুযায়ী, মিসাইল হামলার পর ওই হাসপাতাল চত্বর থেকে পালানোর চেষ্টা করছে শরণার্থীরা। অন্যদিকে রেড ক্রিসেন্ট সোসাইটি ওই হাসপাতাল চত্বরে একটি ট্রেনিং সেন্টার চালাতো, সেটিও এদিনের হামলায় সম্পূর্ণ ধ্বংস হয়েছে।
ডব্লিউএইচও প্রধান জানিয়েছেন, তার কর্মীরা ওই হাসপাতাল চত্বরে মঙ্গলবারই গিয়েছিলেন। তারা জানিয়েছেন, হাসপাতালটির ব্যাপক ক্ষতি হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ তিনি লিখেছেন, হাসপাতাল, স্বাস্থ্য কেন্দ্র এবং স্বাস্থ্যকর্মীদের রক্ষা করার দায় আছে সকলের। আন্তর্জাতিক আইন অনুযায়ী এই নিয়ম পালন করতে হয়। এটা ভুলে গেলে চলবে না। সূত্র: আল জাজিরা, ডয়েচে ভেলে

About somoyer kagoj

Check Also

ইসরায়েলে হামলার প্রস্তুতি নিচ্ছে ইরান, যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ায় ইরানের কনস্যুলেটে ক্ষেপণাস্ত্র হামলায় নিহত হয়েছেন অন্তত ১৩ জন। এ হামলার পেছনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *