Thursday , April 18 2024

ভৈরবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইনের উদ্বোধন

মো. শরীফ মিয়া শুভ, ভৈরব (কিশোরগঞ্জ):

কিশোরগঞ্জের ভৈরবে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে। আজ মঙ্গলবার ১২ ডিসেম্বর- ২০২৪ সকাল সাড়ে ১০টার দিকে ভৈরব পৌরসভার মেয়র আলহাজ্ব ইফতেখার হোসেন বেনু পৌর মাতৃসদনে এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহম্মেদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই কর্মসূচীর উদ্বোধন করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানাযায়, এই কর্মসূচীর আওতায় উপজেলায় মোট ৫৪ হাজার ৪শ ৯৪জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৬ হাজার ১শ ৭৫জন শিশুকে “নীল” ক্যাপসুল আর ১ বছর থেকে ৫ বছর পর্যন্ত ৪৮ হাজার ৩শ ১৯জন শিশুকে খাওয়ানো হবে “লাল” ক্যাপসুল।

কর্মসূচী বাস্তবায়নে উপজেলার ৭টি ইউনিয়নের ২১টি ওয়ার্ডে ১৬৯টি কেন্দ্রে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এ কাজে ৫৬জন স্বাস্থ্যকর্মী, ৩শ ৩৬জন স্বেচ্ছাসেবী এবং ২৮জন সুপারভাইজার নিয়োজিত আছেন। আর সার্বিক পর্যবেক্ষণে আছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. বুলবুল আহম্মেদ।

এদিকে পৌরসভার ১২টি ওয়ার্ডে ৭৪টি কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াবেন ১শ ৪৮ স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবী। তাদের তদারকি করবেন ৪ জন সুপারভাইজার। পৌর স্বাস্থ্য পরিদর্শক নাসিমা বেগম থাকবেন সার্বিক পর্যবেক্ষণে। আজ থেকে শুরু হওয়া এ কর্মসূচী চলবে আগামী ৪দিন পর্যন্ত।

ক্যাপশন : ভৈরবে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর মাধ্যমে ক্যাম্পেইনের উদ্বোধন করছেন পৌরসভার মেয়র আলহাজ্ব ইফতেখার হোসেন বেনু।

About somoyer kagoj

Check Also

বাসাইল কল্যাণপুর যুব কল্যাণ সংস্থার উদ্যোগে ইফতার মাহফিল

জিয়ারত জুয়েলঃ টাঙ্গাইলের বাসাইল কাউলজানী ইউনিয়নের কল্যানপুর গ্রামে কল্যাণপুর যুব কল্যাণ সংস্থার উদ্যোগে ইফতার ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *