Saturday , April 13 2024

তরুণদের কথা শুনলেন, দিক-নির্দেশনাও দিলেন সাকিব

স্পোর্টস ডেস্ক:

“মাগুরায় একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ক্ষেত্রে আমি সর্বোচ্চ চেষ্টা করব।” তরুণদের সঙ্গে এক আড্ডায় তাদের ভাবনার কথা যেমন শুনলেন ঠিক তেমনি তাদের জন্য ভবিষ্যতের দিক-নির্দেশনামূলক কথাও বলেছেন মাগুরা-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী সাকিব আল হাসান।

রোববার রাতে মাগুরা শহরের নোমানী ময়দান মাঠে উন্মুক্ত মঞ্চে তরুণ প্রজন্মের সঙ্গে তার আড্ডার আয়োজন করা হয়। সেখানে শিক্ষার্থীদের উপস্থিতি বেশি থাকলেও নানা বয়সের মানুষ হাজির হয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়কের কথা শোনার জন্য।

জেলায় তরুণ সমাজের কর্মসংস্থানের বিষয়ে এক প্রশ্নের জবাবে সাকিব আল হাসান বলেন, “মাগুরা ছোট একটি জেলা হলেও উন্নয়নের সম্ভাবনা রয়েছে। জেলাটি কৃষিনির্ভর। তাই কৃষিকে বেশি প্রধান্য দিতে হবে।

“পাশপাশি জেলায় একটি শিল্প নগরী গড়ে তোলা হবে। সেখানে কর্মসংস্থান সৃষ্টি হলে বেকার সমস্যার সমাধান হবে। সুন্দর ও সফল আগামীর মাগুরা গঠনে সবাই মিলেই কাজ করব। আমার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা থাকবে।”

সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের অনার্স তৃর্তীয় বর্ষের শিক্ষার্থী তনুশ্রী বিশ্বাস মাগুরায় একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের দাবি জানান।

জবাবে সাকিব আল হাসান বলেন, “পাবলিক বিশ্ববিদ্যালয়ের ক্ষেত্রে আমি সর্বোচ্চ চেষ্টা করব। মাগুরার সর্বক্ষেত্রের উন্নয়নের জন্যে আমার সর্বোচ্চ চেষ্টা থাকবে।”

এ সময় তিনি তরুণদের উদ্দেশে বলেন, “কোনো কিছু না পেয়ে হতাশ হওয়ার কারণ নেই। আমরা সুন্দর একটি পৃথিবী পেয়েছি। এখানে সুন্দরভাবে বেঁচে থাকতে হবে। সুন্দর ভবিষ্যতের জন্য সুনির্দিষ্ট লক্ষ্য দরকার।

“সেজন্য দীর্ঘ সময়ের প্রয়োজন হতে পারে। মাঝ পথে থেমে গেলে হবে না। একবার না পারলে আবার চেষ্টা করতে হবে। তবে লক্ষ্যটা সুনির্দিষ্ট হওয়া দরকার। মানে কেউ যদি একটি লক্ষ্য নিয়ে লেগে থাকে তবে সফলতা আসবেই।

“সময় লাগতে পারে। কারো ক্ষেত্রে অল্প, কারো ক্ষেত্রে ১০ বছর। কারো ক্ষেত্রে তারও বেশি। কিন্তু সফলতার ক্ষেত্রে হতাশার কোনো জয়াগা নেই। হাল ছাড়লে হবে না।”

About somoyer kagoj

Check Also

আন্দোলনে আমরা বিজয়ী হবো: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: গণতন্ত্রের আন্দোলন ন্যায় সঙ্গত আন্দোলন, সেই আন্দোলনে বিজয়ী হবো বলে মন্তব্য করেছেন বিএনপির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *