Friday , April 19 2024

অবৈধ অভিবাসী ধরতে মালয়েশিয়াজুড়ে শিগগিরই অভিযান

মোঃ এলাহী, মালয়েশিয়া থেকে:

অবৈধ অভিবাসী ধরতে মালয়েশিয়াজুড়ে শিগগিরই অভিযান চালাবে দেশটির পুলিশ। এমন পরিকল্পনার কথা জানিয়েছেন মালয়েশিয়া পুলিশের এক শীর্ষ কর্মকর্তা। তিনি জানান, মালয়েশিয়াজুড়ে ১০টিরও বেশি অবৈধ অভিবাসী বসতিতে খুব শিগগিরই অভিযান চালানো হবে।

মালয়েশিয়াজুড়ে ১০টিরও বেশি অবৈধ অভিবাসী বসতিতে খুব শিগগিরই অভিযান চালানো হবে। চলতি মাসে মালয়েশিয়ার ‘মিনি ঢাকা’ খ্যাত বাংলা মার্কেটে মেগা অভিযান চালানো হয়। ওই অভিযানে বেশ কয়েকজন বাংলাদেশিসহ ১ হাজার ১০১ জন অভিবাসীকে আটক করা হয়। এরপর দেশজুড়ে আরও ১০টিরও বেশি অবৈধ অভিবাসী বসতি চিহ্নিত করেছে দেশটির পুলিশ।

কুয়ালালামপুরের পুলিশ ট্রেনিং সেন্টারে পুলাপোল ক্রাইম প্রিভেনশন অ্যান্ড কমিউনিটি সেফটি ডিপার্টমেন্টের একটি প্রোগ্রামে এসব কথা বলেন পুলিশের উপ-মহাপরিদর্শক দাতুক সেরি আইয়ুব খান মাইদিন পিচাই। এই সময় তিনি বলেন, কুয়ালালামপুরের জালান সিলাংয়ে ‘মিনি ঢাকা’ খ্যাত বাংলা মার্কেটের মতো আরও অন্তত ১০টি স্থান চিহ্নিত করা হয়েছে যেখানে বিদেশিরা অবৈধভাবে ব্যবসা পরিচালনা করে আসছে। আমরা তাদের ওপর নজর রাখছি। পুলিশ পরবর্তীতে অনথিভুক্ত অভিবাসী বসতিগুলিতে মনোনিবেশ করে প্রয়োজনীয় অভিযান চালাবে। এটি চলমান রয়েছে এবং ধারাবাহিকভাবে পরিচালিত হবে। চিহ্নিত এলাকাগুলোর মধ্যে রয়েছে ক্লাং উপত্যকা, জহুর, কেদাহ ও কেলানতান।

তিনি আরও বলেন, এখন থেকে পুলিশের ফোকাস বিদেশিদের নিয়ন্ত্রিত এলাকায় থাকবে এবং এই বিদেশি নাগরিকদের অনুপ্রবেশ রোধে সমন্বিত অভিযান সময়ে সময়ে ধারাবাহিকভাবে পরিচালিত হবে।

About somoyer kagoj

Check Also

ইসরায়েলে হামলার প্রস্তুতি নিচ্ছে ইরান, যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ায় ইরানের কনস্যুলেটে ক্ষেপণাস্ত্র হামলায় নিহত হয়েছেন অন্তত ১৩ জন। এ হামলার পেছনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *