Friday , April 19 2024

ফিলিস্তিনিদের সাহসিকতায় মুগ্ধ ৩০ অজি নারী!

আন্তর্জাতিক ডেস্ক:

ইসরায়েলি বাহিনীর চরম আগ্রাসী আচরণ ও নৃশংসতার বিরুদ্ধে ফিলিস্তিনি মুসলমানদের সাহস ও দৃঢ়তায় মুগ্ধ বিশ্ববাসী। কোথাও কোথাও বিষয়টি এতটাই মুগ্ধতা ছড়িয়েছে যে, নিজেদের ধর্ম বদল করে অনেকে মুসলমান হয়ে যাচ্ছেন। সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ার মেলবোর্নে। সেখানে ৩০ জন অজি নারী এক সঙ্গে ইসলাম গ্রহণ করেছেন। খবর মুসলিম মিরর ও ইয়ানি শাফাক।

গত ৭ অক্টোবর থেকে গাজায় নির্বিচার হত্যাকাণ্ড চালাচ্ছে ইসরায়েলি বাহিনী। অব্যাহত হামলায় পুরো গাজা মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। এর মধ্যেও ফিলিস্তিনি মুসলমানরা নিজেদের ধর্মের ওপর দৃঢ়ভাবে প্রতিষ্ঠিত রয়েছেন।

অতুলনীয় দেশপ্রেমের পাশাপাশি ধর্মের জন্য তাদের এক আত্মত্যাগ ইসলামকে বিশ্বে নতুন করে পরিচয় করিয়ে দিচ্ছে। ফলে বিভিন্ন ধর্মের অনেকেই ইসলাম সম্পর্কে আগ্রহী হয়ে ওঠছেন। এত অত্যাচার-নিপীড়নের পরও ধর্মের প্রতি ফিলিস্তিনিদের আস্থার কারণ খোঁজার চেষ্টা করছেন। এ নিয়ে পড়াশোনা ও গবেষণার এক পর্যায়ে অনেকে ইসলাম ধর্ম গ্রহণ করছেন।

সম্প্রতি অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরে একসঙ্গে ৩০ জন অজি নারী ইসলাম গ্রহণ করেছেন। মেলবোর্নের মেডহা ইস্ট মসজিদে তারা কালেমায়ে শাহাদাত পাঠ করে ইসলাম ধর্মে দীক্ষিত হন। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত এক ভিডিওতে দেখা গেছে, ওই মসজিদে ধারাবাহিকভাবে নারীরা কালেমা পাঠ করে ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দিচ্ছেন। পরে তারা এ ব্যাপারে নিজেদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

ক্রিস্টিন কর্গনাক নামের নওমুসলিম বলেছেন, ইসলামের একত্ববাদী বিশ্বাস তার অন্তরে গভীরভাবে গভীরে রেখাপাত করেছে। এর পাশাপাশি ফিলিস্তিনিদের দেশ-ধর্মের প্রতি জীবনবাজি লড়াই তাকে ইসলাম ধর্ম গ্রহণ করতে উদ্বুদ্ধ করেছে। অন্যদিকে নওমুসলিম জ্যাকুলিন রেটজ্যাক নিজের প্রতিক্রিয়ায় জানান, মুসলমান হওয়ার পর আমার মনে হচ্ছে, আমি যেন প্রকৃত শান্তির পথ খুঁজে পেয়েছি।

বিখ্যাত মার্কিন ব্লগার অ্যাবি হাফেজ ইসরায়েলি হামলার মুখেও গাজাবাসীদের দৃঢ়তাকে তার জীবনের অনন্য একটি অভিজ্ঞতা হিসেবে উল্লেখ করে নিজের ইসলাম গ্রহণের বিষয়টি শেয়ার করেছেন। তিনি বলেন, ফিলিস্তিনিদের দৃঢ়তা তাকে কোরআন নিয়ে গবেষণার দিকে ধাবিত করেছিল। এক পর্যায়ে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেন। তিনি উল্লেখ করেন, যুক্তরাষ্ট্রের মুসলমানরা গাজাবাসীদের প্রতি তাদের সমর্থন জানায়, তাদের জন্য প্রার্থনা করে। ইনশাআল্লাহ অচিরেই তারা স্বাধীনতা ও নিরাপত্তা ফিরে পাবে।

কিছুদিন আগে একইভাবে ইসলাম গ্রহণ করেছিলেন বিখ্যাত মার্কিন টিকটকার মেগান রাইস। তিনি বলেন, ফিলিস্তিনিদের দ্বারা অনুপ্রাণিত হয়ে তিনি কোরআন পড়া শুরু করেছিলেন। তবে এক পর্যায়ে তিনি পুরোপুরি মুসলমান হয়ে যান।

About somoyer kagoj

Check Also

ইসরায়েলে হামলার প্রস্তুতি নিচ্ছে ইরান, যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ায় ইরানের কনস্যুলেটে ক্ষেপণাস্ত্র হামলায় নিহত হয়েছেন অন্তত ১৩ জন। এ হামলার পেছনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *