Thursday , April 18 2024

নৌকায় আগুন, স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ

লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় টাঙিয়ে রাখা নৌকায় আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় নৌকার প্রার্থীর লোকজন স্বতন্ত্র প্রার্থীর (ঈগল প্রতীক) বিরুদ্ধে অভিযোগ তুলছে। এ ঘটনায় ঈগল প্রতীকের সমর্থক ও কর্মীদের বিরদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতা আবু বক্কর সিদ্দিক শ্যামল।

আবু বক্কর সিদ্দিক শ্যামল হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং লালমনিরহাট-১ আসনে নৌকার প্রার্থী মোতাহার হোসেনের একান্ত ব্যক্তিগত সচিব।

আজ শনিবার ভোরে উপজেলার গড্ডিমারী ইউনিয়নের মধ্য গড্ডিমারী গ্রামের হাটখোলা বাজারে এ ঘটনাটি ঘটেছে।

স্থানীয়রা জানান, উপজেলার গড্ডিমারী ইউনিয়নের মধ্য গড্ডিমারী গ্রামের হাটখোলা বাজারে দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে নৌকা প্রতীকের লোকজন বাঁশের খুঁটি দিয়ে কাঠের তৈরি নৌকা টাঙিয়ে রাখেন। শনিবার ভোর রাতে ওই নৌকা প্রতীক আগুনে পুড়িয়ে দেয়। আওয়ামী লীগের লোকজনের দাবি স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) ও সোনালী ব্যাংকের সাবেক এমডি আতাউর রহমান প্রধানের সমর্থক ও কর্মীরা আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছেন।

এ বিষয়ে গড্ডিমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক শ্যামল বলেন, ‘আমরা যখন ওই বাজরে নৌকা প্রতীক টাঙিয়েছি তখনই ঈগল প্রতীকের লোকজন বাধা দেয়। কারণ আমরা যেখানে নৌকা প্রতীক লাগিয়েছি তার বিপরীতে ঈগল প্রতীকের প্রার্থী (স্বতন্ত্র) আতাউর রহমানের নানার বাড়ি ও নির্বাচনী অফিস। আমরা তো তাদের চলার পথে বা অফিসে নৌকা প্রতীক লাগাইনি। তার পরও তারা এসি ল্যান্ড নিয়ে এসে নৌকা প্রতীক সরানোর চেষ্টা করে।

অতঃপর তাতে ব্যর্থ হয়ে শনিবার ভোরে তারা নৌকা প্রতীকে আগুন দিয়ে পুড়িয়ে দেয়।’
ঈগল প্রতীকের সমর্থক ও কর্মী মোস্তাফিজুর রহমান মিলু বলেন, ‘আমরা কোনো নৌকা প্রতীকে আগুন দিইনি। উল্টো তারাই আমাদের কাজে বাধা দিচ্ছে।’

এ বিষয়ে জানতে ঈগল প্রতীকের প্রার্থী (স্বতন্ত্র) আতাউর রহমানের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি কলটি রিসিভ করেননি।
ঈগল প্রতীকের প্রার্থী (স্বতন্ত্র) আতাউর রহমান প্রধানের নির্বাচনী প্রধান এজেন্ট সরওয়ার হায়াত খান বলেন, ‘আমরা নৌকায় আগুন দিইনি।

তারা নিজেরাই আগুন দিয়ে আমাদের দোষারোপ করছে।’
এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, এ বিষয়ে এখনো কোনো অভিযোগ পাওয়া যায়নি। এ ছাড়া বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

About somoyer kagoj

Check Also

সুস্থ বোধ করায় খালেদা জিয়া বাসাতেই পর্যবেক্ষণে থাকবেন, প্রয়োজন হলে হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক: সুস্থ বোধ করায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বুধবার (২৭ মার্চ) রাতে আর হাসপাতালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *