Thursday , April 18 2024

আইপিএলে দল না পাওয়া বোলার-ব্যাটার কাঁপাচ্ছেন র‍্যাংকিং

স্পোর্টস ডেস্ক:

আইপিএলে কি সবসময় সেরারাই সুযোগ পান? এই প্রশ্ন তুলতেই পারেন ফিল সল্ট, আদিল রশিদরা। আইপিএল নিলামে অবিক্রিত থাকার পরের দিনেই আইসিসি ব়্যাঙ্কিং অনুযায়ী বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি বোলারে পরিণত হন আদিল রশিদ।

এবার নিলামের পরে সপ্তাহ ঘুরতে না ঘুরতে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের দুই নম্বর ব্যাটারে পরিণত হলেন আইপিএলে দল না পাওয়া আরও এক ইংলিশ তারকা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্বরেকর্ড গড়ার পরে আইসিসির টি-টোয়েন্টি ব্যাটারদের তালিকায় বড় লাফ দিয়েছেন সল্ট।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২টি সেঞ্চুরিসহ ৮২.৭৫ গড়ে ৩৩১ রান সংগ্রহ করেন ইংল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটার ফিল সল্ট। ছেলেদের কোনও দ্বিপাক্ষিক আন্তর্জাতিক টি-টোয়েন্টি সিরিজে সব থেকে বেশি ব্যক্তিগত রান সংগ্রহের সর্বকালীন নজির গড়েন তিনি।

পাকিস্তানের তারকা উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ানের বিশ্বরেকর্ড ভাঙার পরে সল্ট টি-টোয়েন্টি ব্যাটারদের তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছেন। তিনি পিছনে ফেলেছেন বাবর আজম, এইডেন মার্করামকে।

আইসিসি ব়্যাঙ্কিং অনুযায়ী এই মুহূর্তে বিশ্বের এক নম্বরে টি-টোয়েন্টি ব্যাটার হলেন সূর্যকুমার যাদব। ভারতীয় তারকার সংগ্রহে রয়েছে ৮৮৭ রেটিং পয়েন্ট। ৮০২ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন ফিল সল্ট। তৃতীয় স্থানে নেমে যাওয়া রিজওয়ানের সংগ্রহ ৭৮৭ রেটিং পয়েন্ট।

আদিল রশিদ যথারীতি টি-টোয়েন্টি বোলারদের শীর্ষস্থান ধরে রেখেছেন। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে আফগানিস্তানের রশিদ খান ও ভারতের রবি বিষ্ণুই।

টি-টোয়েন্টি অলরাউন্ডারদের তালিকার এক নম্বরে যথারীতি রয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। দ্বিতীয় স্থানে আফগানিস্তানের মোহাম্মদ নবি এবং তৃতীয় দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করাম।

About somoyer kagoj

Check Also

ইনজুরি আক্রান্ত মেসি এবার জড়ালেন বিতর্কে

স্পোর্টস ডেস্ক: বেশ কিছুদিন ধরেই ফুটবল মাঠের চেয়ে চোটের সঙ্গে লড়াই করেই সময় পার করতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *