Sunday , April 14 2024

মানবাধিকার বিষয়ে জাতিসংঘকে এক হাত নিলেন অ্যাঞ্জেলিনা জোলি

বিনোদন ডেস্ক :
মানবাধিকার বিষয়ে জাতিসংঘের দিকে পক্ষপাতিত্ব করার অভিযোগ এনেছেন হলিউডের জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। তিনি বলেছেন, এখন ন্যায় বিচারের ক্ষেত্রে পক্ষপাতিত্ব করা হয়। একদল মানুষের জন্য ন্যায়বিচার চাওয়া হয়, অন্যদের জন্য নয়। এমনকি জাতিসংঘে এমন পক্ষপাতিত্ব রয়েছে।

অভিনয় ও পরিচালনার পাশাপাশি মানবাধিকারের জন্য বিশ্বব্যাপী পরিচিত কণ্ঠস্বর হলিউড তারকা অ্যাঞ্জেলিনা জোলি। সম্প্রতি তিনি বৈশ্বিক অবিচারের নিন্দা জানিয়েছে। সিরিয়ার সাংবাদিক ও চলচ্চিত্র নির্মাতা ওয়াদ আল কাতারের সঙ্গে এক আলাপচারিতায় নিজের মতামত তুলে ধরেন এ হলিউড অভিনেত্রী। খবর আনাদোলু।
‘বিশ্বজুড়ে মানবাধিকার সমানভাবে নেই’ উল্লেখ করেন জোলি বলেন, মানবাধিকার কখনো কখনো কিছু মানুষের জন্য কাজ করে, আবার কখনো কিছু মানুষের জন্য কাজ করে না। বাস্তবতা হলো, ব্যবসায়িক স্বার্থের ওপর ভিত্তি করে কাজ করে বিশ্ব ব্যবস্থা। এটি একটি কুৎসিত অবস্থা।

সরকার, রাজনীতিবীদ ও সিদ্ধান্তদাতারা বিভিন্ন প্রতিশ্রুতি দেয় কিন্তু দুঃখের বিষয় বেশিরভাগ ক্ষেত্রেই কিছু পরিবর্তন হয় না বলেও মন্তব্য করেন তিনি।

একাধিক দাতব্য সংস্থার সঙ্গে যুক্ত রয়েছেন জোলি। কাজ করেছেন জাতিসংঘের সঙ্গেও। তিনি জানান, ২০ বছর আগে যখন আন্তর্জাতিকভাবে কাজ শুরু করেন, ভেবেছিলেন যেকোনো দেশ বা জাতিকে সমান চোখে দেখা হয়। তবে পরবর্তীতে তার এ ধারণা বদলে যায়।

এর আগে গত মাসে গাজায় ইসরায়েলের বোমাবর্ষণের নিন্দা করেছিলেন অ্যাঞ্জেলিনা জোলি। ফিলিস্তিনি নাগরিকদের ‘সম্মিলিত শাস্তির’বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহ্বানও জানান ওই সময়।

About somoyer kagoj

Check Also

পাকিস্তানের প্রধানমন্ত্রীর সামনেই তার চেয়ারে ইউটিউবার!

বিনোদন ডেস্ক: পাকিস্তানের সব থেকে ছোট ইউটিউবার হলেন সিরাজ। সে সম্প্রতি সিলভার প্লে বাটন পেয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *