Friday , April 19 2024

আমরা মহাজোটে নেই, আসন ভাগাভাগি করিনি : জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক :
জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, আমরা মহাজোটে নেই,আগে ছিলাম এখন নেই। এজন্য অনেকে আমাদের ভুল বুঝছে। আমরা আসন ভাগাভাগি করিনি, আমরা কোথাও প্রার্থী প্রত্যাহার করিনি। আমরা সুষ্ঠুভাবে নির্বাচনের স্বার্থে আলোচনা করেছি। সুষ্ঠু নির্বাচন হলে জাতীয় পার্টি অনেক আসনে বিজয়ী হবে।

শনিবার (২৩ ডিসেম্বর) সকালে রংপুর-৩ (সিটি করপোরেশন-সদর) আসনে নির্বাচনী কর্মীসভায় তিনি এসব কথা বলেন।নির্বাচনের তফসিল ঘোষণার পর এবারই প্রথম রংপুরে আসলেন জাপা চেয়ারম্যান।
জাপা চেয়ারম্যান বলেন, নির্বাচন কমিশনের প্রতি আমাদের আস্থা আছে। তাই নির্বাচন স্বচ্ছ ও সুষ্ঠুভাবে হলে আমরা অনেক আসন পাবো। বেশ কিছু দিন চুপ থাকার কথা জানিয়ে জাপা চেয়ারম্যান বলেন, আমি দীর্ঘদিন নিশ্চুপ ছিলাম। নির্বাচনের তফসিল ঘোষণার সময়টা আমার জন্য এবং আমার দলের খুবই গুরুত্বপূর্ণ। আমার ভুল পদক্ষেপ আমাকে ও আমার দলকে খাদে ফেলে দেবে।

নির্বাচনে যাওয়ার কারণ হিসেবে তিনি বলেন, আওয়ামী লীগের ক্ষমতা হারানোর ঝুঁকি নেই। সংসদ থাকা লাভজনক, যার কারণে আমরা নির্বাচনে গিয়েছি।

জিএম কাদের বলেন, আপনারা জানেন, আমাদের সাংগঠনিক দুর্বলতার অন্যতম কারণ দল ভাঙার ষড়যন্ত্র। আমাদের দলের ভেতর অস্থিতিশীলতা ঢুকিয়ে রাখা হয়েছিল। যার কারণে আমরা স্বতন্ত্র থেকেও অনেক সিদ্ধান্ত নিতে পারিনি।

জাপা চেয়ারম্যান বলেন, আপনারা জানেন, একটি বড় দল (বিএনপি) নির্বাচনে আসেনি। তারা একদফা আন্দোলন করছে। দেশে আন্দোলন চলছে, যদিও যানবাহন চলছে, মানুষের স্বাভাবিক জীবনযাপন চলছে, তথাপিও মানুষের মাঝে উৎকণ্ঠা রয়েছে। সবমিলিয়ে বাংলাদেশ একটি ক্রান্তিকাল অতিক্রম করছে।

এর আগে গোলাম মোহাম্মদ কাদের জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচার শুরু করেন। পরে তিনি মা-বাবার কবর জিয়ারত ও মাওলানা কেরামত (রহ.)-এর মাজার জিয়ারত করেন। সেখানে তিনি দুই রাকাআত নফল নামাজ আদায় করেন।

কর্মীসভায় বক্তব্য দেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জেলা জাতীয় পার্টির সদস্য সচিব আব্দুর রাজ্জাক, মহানগরের সাধারণ সম্পাদক এসএম ইয়াসির। উপস্থিত ছিলেন জাপা চেয়ারম্যানের উপদেষ্টা আলাউদ্দিন মিয়া, কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক আজমল হোসেন লেবু, কেন্দ্রীয় নির্বাহী সদস্য লোকমান হোসেনসহ অন্যান্য নেতারা।

About somoyer kagoj

Check Also

নৌকায় উঠল মাহির ট্রাক

রাজশাহী প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটের মাঠে লড়ছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *