Friday , April 19 2024

সন্ত্রাসীদের হামলায় রোহিঙ্গা ক্যাম্পে দুইজন নিহত

কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজারের উখিয়া ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পৃথক ঘটনায় সন্ত্রাসী গ্রুপের গুলিতে দুই রোহিঙ্গা নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) ভোর ৫টা ও ৬টার দিকে ওই ঘটনাগুলো ঘটে।

নিহতদের মধ্যে একজন হলেন- ১৭নং ক্যাম্পের বাসিন্দা সি ব্লকের মোহাম্মদ আমিনের ছেলে আবদুল্লাহ (২৭), অপরজন ক্যাম্পের এফ ব্লকের হেডমাঝি (কমিউনিটি লিডার) নাদির হোসেন বলে জানা গেছে।
উখিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা শামীম হোসাইন বিষয়টি নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার ভোরে একদল সন্ত্রাসী ৪ নম্বর মধুরছরা ক্যাম্পের এফ ব্লকের হেডমাঝি নাদির হোসেনকে ঘর থেকে ডেকে নিয়ে রাস্তায় উপর্যুপরি ছুরিকাঘাত ও গুলি করে। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি।

অপর দিকে ভোরে ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকে ৭/৮ জনের একদল রোহিঙ্গা সন্ত্রাসী ক্যাম্পের আব্দুল্লাহকে ঘর থেকে অস্ত্রের মুখে বের করে পাশে বাজারের রাস্তায় নিয়ে যান। সন্ত্রাসীরা এক পর্যায়ে আব্দুল্লাহকে রাস্তায় ফেলে তার বুকে উপর্যুপরি গুলি করেন।

খবর পেয়ে এপিবিএন পুলিশ ও থানা পুলিশ ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা সটকে পড়েন। পুলিশ গুরুতর আহত গুলিবিদ্ধ আব্দুল্লাহকে ক্যাম্পের একটি স্বাস্থ্য কেন্দ্রে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত দুইজনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

ওসি আরও জানান, ঘটনার পরপরই উক্ত এলাকায় আর্মড ব্যাটালিয়ন পুলিশের (এপিবিএন) পাহারা বাড়ানো হয়েছে। ক্যাম্পে আধিপত্য বিস্তার নিয়ে রোহিঙ্গা ভিত্তিক সন্ত্রাসী গ্রুপের সদস্যরা এই হত্যাকাণ্ড দুটি ঘটায়।

About somoyer kagoj

Check Also

চট্টগ্রামে বাসা-বাড়িতে ফের গ্যাস সংকট

চট্টগ্রাম প্রতিনিধি: এলএনজি টার্মিনালের সংস্কার কাজে সরবরাহ কমে যাওয়ায় গত এক সপ্তাহ ধরে চট্টগ্রাম নগরীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *