Sunday , April 14 2024

বিজয় দিবসে সীমান্তে বিএসএফের গুলি, আহত ৩

লালমনিরহাট প্রতিনিধি :

মহান বিজয় দিবসেও লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দৈইখাওয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে তিন বাংলাদেশি গুলিবিদ্ধ হয়েছেন।

শনিবার (১৬ ডিসেম্বর) ভোর ৪টার সময় উপজেলার দৈখাওয়া বিওপি ক্যাম্প সংলগ্ন কাঁটাতারের বেড়ার ওপর দিয়ে গরু পারাপারের সময় তাদের লক্ষ্য করে গুলি করে বিএসএফ।

গুলিবিদ্ধরা হলেন, হাতীবান্ধা উপজেলার দৈখাওয়া সীমান্ত গ্রামের রনি মিয়া (২২), একই উপজেলার সুজন চন্দ্র (২০) এবং হাকিম মিয়া (৩৭)।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের দৈখাওয়া বিওপি ক্যাম্পের কমান্ডার নায়েক সুবেদার বশির উল্লাহ জানান, দৈখাওয়া সীমান্তে মেইন সীমান্ত পিলার ৯০১ থেকে প্রায় ৩০০ মিটার ভারতের অভ্যন্তরে বান্নিগড়ায় ঘন কুয়াশার মধ্যে ভোর সাড়ে চার টায় ১৪-১৫ জন বাংলাদেশি চোরাকারবারি কাঁটাতারের বেড়ার ওপর দিয়ে বাংলাদেশে গরু পারাপার করছিল। এসময় ভারতের বড়মরিচা বিএসএফ ক্যাম্পের টহলদলের সদস্যরা চোরাকারবারিদের লক্ষ্য করে ৭-৮ রাউন্ড গুলি ছোড়ে। এতে তিন চোরাকারবারির দুই জনের পায়ে ও একজনের হাতে গুলি লাগে। গুলিবিদ্ধ আহতদের উদ্ধার করে তাদের বাংলাদেশের অভ্যন্তরে নিয়ে আসেন অন্যান্যরা।

লালমনিরহাট ব্যাটালিয়ন (১৫ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মোফাজ্জল হোসেন আকন্দ জানান, সীমান্তে বিএসএফের গুলিতে ৩ বাংলাদেশি গরু পারাপারকারী আহতের খবর শুনেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। পায়ে গুলি লাগা আহত দু’জন চোরাকারবারিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন এবং অপরজন অজ্ঞাত স্থানে চিকিৎসাধীন আছেন বলে তিনি জানান।

About somoyer kagoj

Check Also

৫০ হাজার টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন

নিজস্ব প্রতিবেদক: ভারত থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আমদানির একটি প্রস্তাবে নীতিগত অনুমোদন দিয়েছে অর্থনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *