Saturday , April 13 2024

কুমিল্লায় মাইকিং করে পেঁয়াজ বিক্রির ঘোষণা, ২ জনকে জরিমানা

কুমিল্লা প্রতিনিধি

পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে আনতে কুমিল্লায় অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় দুই দোকানিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ন্যায্য মূল্যে পেঁয়াজ বিক্রি করতে প্রয়োজনে মাইকিংয়ের ঘোষণা দেন দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক।

অধিদপ্তরের সহকারী পরিচালক আছাদুল ইসলাম জাগো নিউজক বলেন, নগরীর ৩০টি দোকানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় পেঁয়াজের ক্রয় এবং বিক্রয় রশিদে অমিল থাকায় দুজনকে ২০হাজার টাকা জরিমানা করা হয়েছে।

কুমিল্লা দোকান মালিক সমিতির সম্পাদক আতিক উল্যাহ খোকন বলেন, বুধবার থেকে সবাইকে ন্যায্য মূল্যে পেঁয়াজ বিক্রি করতে হবে। তাহলে পেঁয়াজের দাম ১০০ টাকার নিচে নেমে আসবে। প্রয়োজনে মাইকিং করে ন্যায্য মূল্যে পেঁয়াজ বিক্রি করা হবে। তবে কেউ যেন অবৈধ মজুত না করতে পারে সেদিকে সতর্ক থাকতে হবে।

এর আগে সোমবার (১১ ডিসেম্বর) সকালে কুমিল্লার পাইকারি পেঁয়াজ ব্যবসায়ীদের নিয়ে সভা করেন জেলা প্রশাসক খন্দকার মুশফিকুর রহমান। সভায় ব্যবসায়ীদের ন্যায্য মূল্যে পেঁয়াজ বিক্রির নির্দেশনা দেওয়া হয়।

About somoyer kagoj

Check Also

চট্টগ্রামে নির্বাচনের পরের দিন ৩৬২ মোটরসাইকেল আটক

চট্রগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম মহানগর এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে চলাচল করায় ৩৬২টি মোটরসাইকেল আটক করেছে পুলিশ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *