Sunday , April 14 2024

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ: নেপালকে উড়িয়ে দিল ভারত

স্পোর্টস ডেস্ক

আগে ব্যাট করে মামুলি সংগ্রহ দাঁড় করাল নেপাল অনূর্ধ্ব-১৯ দল। জবাবে দুই ওপেনারের ঝোড়ো ব্যাটিংয়ে ভর করে দ্রুত জয় তুলে নিল ভারত।

সবমিলিয়ে ১০০ ওভারের ম্যাচ শেষ হলো মাত্র ২৯.২ ওভারেই!
অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে আজ দুবাইয়ে ২২.১ ওভার ব্যাট করে মাত্র ৫২ রানে থামে নেপাল। জবাবে ভারত টপকে যায় বিনা উইকেটে, ৭.১ ওভারে। আর তাতে ১০ উইকেটে জয় তুলে নেয় ভারতের যুবারা।

ভারতীয় বোলারদের তোপের মুখে শুরুতেই হুড়মুড় করে ভেঙে পড়তে শুরু করে নেপালের ব্যাটিং অর্ডার। কোনো ব্যাটারই পারেননি দুই অঙ্ক ছুঁতে। সর্বোচ্চ ১৩ রান এসেছে অতিরিক্ত থেকে। বল হাতে রীতিমতো আগুন ঝরিয়েছেন ভারতের রাজ লিমবানি। ৯.১ ওভার বোলিং করে ৩টি মেডেনসহ মাত্র ১৩ রান খরচায় ৭ উইকেট নিয়ে নেপালের ইনিংস গুঁড়িয়ে দেন তিনি।

যুব এশিয়া কাপে ভারতের প্রথম বোলার হিসেবে সাত শিকার ধরলেন লিমবানি। আসরে সব মিলিয়ে এটা যৌথভাবে দ্বিতীয় সেরা বোলিং। সাত উইকেট নেওয়ার নজির আছে আরো তিনজনের। আর সেরা বোলিং অস্ট্রেলিয়ার ৩৫ রানে ৮ উইকেট।

তবে যুবাদের ওয়ানডেতে সেরা বোলিং ভারতের সাবেক পেসার ইরফান পাঠানের। ২০০৩ সালে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ৭.৫ ওভার বোলিং করে ১৬ রান খরচায় ৯ শিকার করেছিলেন ইরফান।

এদিকে মামুলি লক্ষ্য তাড়ায় ৫টি ছক্কায় সাজানো অশ্বিন কুলকার্নির ৩০ বলে অপরাজিত ৪৩ রানের ঝোড়ো ইনিংসে ভর করে ৪২.৫ ওভার বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

এ জয়ে ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘এ’-এর শীর্ষে উঠে এলো ভারত। সমান পয়েন্ট নিয়েও নেট রান রেটে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে নেমে গেছে পাকিস্তান। ২ পয়েন্ট নিয়ে তিনে আফগানিস্তান। আর এখনও পয়েন্টের খাতা খুলতে না পারা নেপাল আছে সবার শেষে।

About somoyer kagoj

Check Also

ইনজুরি আক্রান্ত মেসি এবার জড়ালেন বিতর্কে

স্পোর্টস ডেস্ক: বেশ কিছুদিন ধরেই ফুটবল মাঠের চেয়ে চোটের সঙ্গে লড়াই করেই সময় পার করতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *