Thursday , April 18 2024

ভোক্তা অভিযানে পেঁয়াজের দাম কমছে ৬০ টাকা

অভিলাষ দাস তমাল, রাজশাহী:

রাজশাহীতে পেয়াজের দাম দ্বিগুন হওয়ার পর বাজারে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার অধিদপ্তরের রাজশাহীর সহকারী পরিচালক মাসুম আলী। এতে পেঁয়াজের দাম কমেছে ৬০ টাকা।
সোমবার (১১ ডিসেম্বর) সকাল থেকে পেঁয়াজ বিক্রি হচ্ছিল ২০০টাকা কেজি। ভোক্তা অধিকারের অভিযানে পেঁয়াজের দাম কমে এখন ১৪০ টাকা কেজি।
সোমবার বেলা ১২টার দিকে নগরীর সাহেববাজার এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানের নেতৃত্ব দেন ভোক্তা অধিকার অধিদপ্তরের রাজশাহীর সহকারী পরিচালক মাসুম আলী।
এসময় তিনি তিনটি দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করার অভিযোগে তিনজন দোকানীকে তিন হাজার টাকা জরিমানারা করেন। বর্তমান বাজারে নতুন পেঁয়াজ বিক্রি হচ্ছে ১১০ টাকা কেজি এবং পুরাতন পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৪০ টাকা কেজি ধরে।
এছাড়া দাম বৃদ্ধির খবরে অতিরিক্ত পেঁয়াজ ক্রয় না করে, ভোক্তাদের যতটুকু প্রয়োজন ততটুকু ক্রয় করার পরামর্শ দিয়েছেন এই কর্মকর্তা। বাজার দর স্বাভাবিক রাখতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।
মহানগরীর মাস্টারপাড়ায় পেঁয়াজের ছবি তোলাকে কেন্দ্র করে সংবাদকর্মীদের সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে যান কিছু আড়তদার। এসময় তারা হুমকিও দেয়। ছবি ও ভিডিও করতে বাধা দেয় তারা। এ ঘটনায় সংবাদকর্মীরা প্রতিবাদও করেন।

About somoyer kagoj

Check Also

নৌকায় উঠল মাহির ট্রাক

রাজশাহী প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটের মাঠে লড়ছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *