Sunday , April 14 2024

ত্রিমুখি ষড়যন্ত্রের শিকার অটো টেম্পু  শ্রমিক ইউনিয়ন

চট্টগ্রাম অফিস :

চট্টগ্রাম নগরীর গুরুত্বপূর্ণ সড়ক ১৭ নং রোড় অটোটেম্পু ষ্টেশন,এই রোডে যাতায়াত করে শত শত সাধারন মানুষ আর পেটের দায়ে সকাল থেকে রাত অব্দি সেইসব সাধারণ মানুষকে এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যায় ওই রোড়ের দেড়শ থেকে দুইশত সাধারণ ড্রাইভার আর ওই সমস্ত অসহায় ড্রাইভারদের অন্য বস্ত্র ও  বাসস্থানের সহযোগিতা করে থাকেন একে একে চার চার বার নির্বাচিত শ্রমিক বান্ধব সাধারন সম্পাদক মোঃ জানে আলম।কিন্তু হঠাৎ করে একশ্রেনীর কুচক্রীমহল শ্রমিক নেতা জানে আলমের বিরুদ্ধে বিভিন্ন হয়রানী মূলক মামলা ও মিথ্যে ভিত্তিহীন সংবাদ প্রচার এবং দলীয় ক্ষমতা ব্যবহার করে রেজিস্ট্রেট সংগঠন  চট্টগ্রাম অটো টেম্পো শ্রমিক ইউনিয়ন পরিচালিত ১৭ নং রোড দখল করার চেষ্টা এবং প্রতিমাসে মাসোহারা না দেওয়ার অপরাধে তার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে বলে অভিযোগ করেন শ্রমিক নেতা জানে আলম।

তিনি বলেন ক্ষমতাসীন রাজনৈতিক দলের নাম ব্যাবহার করে একটি সংঘবদ্ধ চাঁদাবাজ কুচক্রী মহল সংগঠনের নির্বাচিত কর্মকর্তাদের বিরুদ্ধে হামলা, মামলা করে সংগঠন দখল করতে মরিয়া হয়ে উঠেছে।জানে আলম আরো বলেন আমার বোধগম্য হচ্ছে না আমি যদি আমার শ্রমিকদের কাছ থেকে চাঁদাবাজি করি তাদের প্রতি অন্যায় করি তাহলে অভিযোগ জানাবে আমার শ্রমিকরা কিন্তু দুঃখের বিষয় হচ্ছে কিছু গণমাধ্যম সংবাদ প্রচার করছে আমার লাইনের কিন্তু অভিযোগ করেছে  পার্শ্ববর্তী অন্য একটি অবৈধ গাড়ির লাইনের ড্রাইভাররা।যে লাইনটির কোন বৈধতা নেই। 

আবার আরেকজন অভিযোগকারী আজমির যে একজন মাদক ব্যবসায়ী যাকে অপহরণ, ইয়াবা এবং বিভিন্ন চাঁদাবাজির মামলায় র‍্যাবের হাতে বহুবার গ্রেপ্তার হওয়া কতিপয় ছাত্রলীগ নামধারী যে কখনো ছাত্রলীগের কোন পথ-পদবীতে ছিল। সে নতুন ব্রিজ এলাকায় বিভিন্ন ব্যক্তির কাছ থেকে মাসোহারা ও চাঁদা তুলে, আমার লাইনে সেটা পারেনি বলে এই ধরনের অপপ্রচার ও অপকর্মগুলো চালাচ্ছে। আপনারা দেখেন খোঁজখবর নেন ভ্যানগাড়ি ও  তরকারি চুরির অপরাধে ও আমার নামে মামলা হয়। প্রতিবেদককে বলেন যারা আমার বিরুদ্ধে এই ধরনের কথাগুলো বলতেছে আগে খবর নিয়ে দেখেন তাদের বিরুদ্ধে কতগুলো অপরাধমূলক মামলা রয়েছে।আর আমার লাইনের কোন ড্রাইভার যদি আমার বিরুদ্ধে অভিযোগ তুলে এরকম একটা প্রমাণ যদি দেখাতে পারেন আমি আমার লাইনের দায়িত্ব ছেড়ে দেব।সম্প্রতি আমার খরিদাসুত্রে বহু কষ্টে অর্জিত সম্পর্তিও তারা দখল করা চেষ্টা করেেছ। আমি মাননীয় প্রধানমন্ত্রী ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ  ও দ্রুত এদের বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা নেয়ার দাবী জানাচ্ছি। 

About somoyer kagoj

Check Also

চট্টগ্রামে বাসা-বাড়িতে ফের গ্যাস সংকট

চট্টগ্রাম প্রতিনিধি: এলএনজি টার্মিনালের সংস্কার কাজে সরবরাহ কমে যাওয়ায় গত এক সপ্তাহ ধরে চট্টগ্রাম নগরীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *